• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

নবাগত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন

তোমরা এখন নতুন ভোটার : গণবি উপাচার্য

  গণবি প্রতিনিধি

০২ ডিসেম্বর ২০১৮, ১৯:১৬
ওরিয়েন্টেশন
নবাগত শিক্ষার্থীদের উদ্দেশে বক্তব্য রাখছেন উপাচার্য (ছবি : দৈনিক অধিকার)

গণ বিশ্ববিদ্যালয়ে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে সম্মান প্রথম বর্ষের নবাগত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২ ডিসেম্বর) সকালে গণ বিশ্ববিদ্যালয় মিলনায়তনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় অনুষ্ঠানের সভাপতি গণ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) ডা. লায়লা পারভিন বানু বলেন, তোমরা এখন নতুন ভোটার। সামনের নির্বাচনে তোমরা অবশ্যই জেনে বুঝে সৎ এবং যোগ্য প্রার্থীকে ভোট দিবে।'

উচ্চশিক্ষায় আগ্রহীদের অভিনন্দন জানিয়ে তিনি আরও বলেন, 'প্রতিটি শিক্ষার্থীকে স্বাধীন চিন্তা চেতনার মধ্য দিয়ে অধ্যয়ন করে সমাজে নিজেকে সুপ্রতিষ্ঠিত করতে হবে। সেই সঙ্গে দেশ ও জাতির সেবায় নিজেকে নিয়োজিত করতে হবে। কেননা পরিবারের কাছে সমাজের কাছে তার দায়বদ্ধতা রয়েছে'।

নবাগত শিক্ষার্থীরা (ছবি : দৈনিক অধিকার)

'সবার উপর মানুষ সত্য তাহার উপর নাই' উক্তি টেনে বক্তব্য শুরু করেন রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন। তিনি বলেন, গণ বিশ্ববিদ্যালয় একটি ব্যতিক্রমর্ধী শিক্ষা প্রতিষ্ঠান। এখানে মাদক ও ধূমপানকে কঠোরভাবে নিষিদ্ধ করা হয়েছে। এছাড়া তথাকথিত র‌্যাগের নামে নবাগত শিক্ষার্থীদের হয়রানি না করতে সকল শিক্ষার্থীকে নির্দেশ দেয়া হয়।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক মেসবাহউদ্দিন আহমেদ, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. এম নজরুল ইসলাম, ভৌত ও গাণিতিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. হাসিন অনুপমা আজহারী, গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. ফরিদা আদিব খানম পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলীসহ বিভিন্ন বিভাগের প্রধানগণ।

উল্লেখ্য যে, ১৯৯৮ সালে সাধারণ মানুষের সার্বিক কল্যাণ সাধন ও সমাজ সচেতন উচ্চশিক্ষা প্রসারের ব্রত নিয়ে কোলাহলমুক্ত প্রাঙ্গণে গড়ে ওঠে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক অনুমোদিত শিক্ষা প্রতিষ্ঠান গণ বিশ্ববিদ্যালয়। বর্তমানে এ বিশ্ববিদ্যালয় সাভারে নিজস্ব প্রায় ৩০ একর জমির ওপর নির্মিত ক্যাম্পাসে শিক্ষা কার্যক্রম পরিচালনা করছে। দেশের বরেণ্য শিক্ষাবিদদের সমন্বয়ে গঠিত একটি ট্রাস্টি বোর্ডের মাধ্যমে গণ বিশ্ববিদ্যালয় পরিচালিত হয়।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড