• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে 'মডেল ইউনাইটেড সম্মেলন'- ২০১৮ এর সমাপ্তি

  কুবি প্রতিনিধি

২৫ নভেম্বর ২০১৮, ১৯:২৫
সমাপনী
মডেল ইউনাইটেড সম্মেলন এর সমাপনী (ছবি : দৈনিক অধিকার)

কুমিল্লা ইউনিভার্সিটি (কুবি) মডেল ইউনাইটেড ন্যাশনের উদ্যাগে জাতিসংঘের সাধারণ পরিষদ ও নিরাপত্তা পরিষদের আদলে গঠিত 'ছায়া জাতিসংঘের তিন দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলনের সমাপ্তি হয়েছে।

শনিবার (২৪ নভেম্বর) সন্ধ্যায় বাংলাদেশ পল্লী উন্নয়ন অ্যাকাডেমির (বার্ড) লালমাই অডিটোরিয়ামে এক জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে সম্মেলনের সমাপ্তি হয়। সম্মেলনে বাংলাদেশসহ বিশ্বের প্রায় ২৫ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

প্রধান অতিথি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডিন ড. মুহ. আমিনুল ইসলাম আকন্দ এবং বিশেষ অতিথি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক ড. স্বপন চন্দ্র মজুমদারের উপস্থিতিতে অনুষ্ঠানের সভাপতিত্ব করেন কুমিল্লা ইউনিভার্সিটি মডেল ইউনাইটড ন্যাশন এর সভাপতি মা. উমর ফারুকে।

এ সময় অনুষ্ঠানে কুমিল্লা বিশ্ববিদ্যালয় ইউনাইটড ন্যাশনের নেতৃবৃন্দ, বিভিন্ন সরকারি এবং বেসরকারকারি বিশ্ববিদ্যালয়ের সম্মেলনে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সনদপ্রাপ্ত অংশগ্রহণকারীরা (ছবি : দৈনিক অধিকার)

অনুষ্ঠানের সমাপনী পর্বে তিন দিনব্যাপী আয়োজিত সম্মেলনের বিভিন্ন সেশনে অংশগ্রহণকারী সদস্যদের মধ্য থেকে বিজয়ীদের হাতে ক্রেষ্ট ও সনদপত্র তুলে দেয়া হয়। সাতটি সেশনে অংশগ্রহণকারীদর মধ্য থেকে ২৭ জনকে এ সম্মাননা প্রদান করা হয়।

অনুষ্ঠানের মিডিয়া পার্টনার ছিল সময় টিভি ও সারাবাংলা ডট নেট এবং বেভারেজ পার্টনার ছিল কোকাকোলা।

আলোচনা অনুষ্ঠানে বক্তারা সম্মেলনের প্রশংসা করে বলেন, 'এই সম্মেলনের মাধ্যমে মডেল ইউনাইটেড ন্যাশনের সদস্যরা বিশ্বে চলমান বিভিন্ন আলোচিত সমালোচিত এবং গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে জানতে পারে এবং নিজেদের মধ্যে চিন্তার আদান প্রদান করার সুযোগ পায়। তাই এমন সম্মেলন আরো বেশি বেশি করা উচিত'।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড