• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিক্ষার্থীদের বাংলাদেশের উন্নয়ন প্রক্রিয়ার দৃষ্টান্ত অনুসরণের পরামর্শ ইবি উপাচার্যের

  ইবি প্রতিনিধি

২৫ নভেম্বর ২০১৮, ১৬:২৪
ইবি
বক্তব্যকালে ইবি উপাচার্য প্রফেসর ড. মো. হারুন-উর-রশিদ আসকারী (ছবি : দৈনিক অধিকার)

ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. হারুন- উর- রশিদ আসকারী (ড. রাশিদ আসকারী) বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি প্রাচ্যের বিস্ময়। এর কারণ হলো সঠিক পরিকল্পনা গ্রহণ এবং বাস্তবায়ন। রূপকল্প- ২০২১, রূপকল্প- ২০৪১ ও রূপকল্প- ২১০০ তৈরি এবং সফলভাবে বাস্তবায়নের প্রক্রিয়ায় অর্থনৈতিক ক্ষেত্রে বাংলাদেশ ইমার্জিং টাইগার হিসেবে আবির্ভুত হয়েছে। তিনি শিক্ষার্থীদেরকে বাংলাদেশের উন্নয়ন প্রক্রিয়ার এ দৃর্ষ্টান্তটি অনুসরণের পরামর্শ দেন।

উপাচার্য বলেন, পরিবর্তিত সময়, পরিস্থিতি ও উন্নয়ন প্রক্রিয়ার সঙ্গে খাপ খাওয়ানোর জন্য নিজের সমস্যাগুলো চিহ্নিত করে প্রতিনিয়ত নিজেকে ভাঙচুর করে নিজেকে বিনির্মাণ করতে হবে।

উচ্চশিক্ষাস্তরে শিক্ষার গুণগত মান নিশ্চিতকরণের পদক্ষেপ হিসেবে ইসলামী বিশ্ববিদ্যালয় ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেল (আইকিউএসি) এর উদ্যোগে রবিবার (২৫ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে আয়োজিত সচেতনতামূলক স্টেক হোল্ডার ওয়ার্কশপের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ববিবার বেলা ১১টায় শুরু এ উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে উপউপাচার্য প্রফেসর ড. মো. শাহিনুর রহমান শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা বিশ্ববিদ্যালয়ের সবচেয়ে গুরুত্বপূর্ণ স্টেক হোল্ডার। যে কোনো শিক্ষাপ্রতিষ্ঠানের মূল টার্গেট গ্রুপ তোমরা, ছাত্র-ছাত্রীরা। তিনি বলেন, সমাজের উপকার করার সক্ষমতা অর্জনের জন্য যে মান, শিক্ষার সেই মান অর্জনে ছাত্র-ছাত্রীদের সচেষ্ট হতে হবে।

অপর বিশেষ অতিথি ট্রেজারার প্রফেসর ড. মো. সেলিম তোহা বলেন, বিশ্বের অগ্রসর বিশ্ববিদ্যালয়গুলোর সঙ্গে তাল মিলিয়ে চলার জন্য আমাদের শিক্ষার গুণগত মান বৃদ্ধি করতে হবে। দেশপ্রেম এবং বোধশক্তি জাগরণের শিক্ষা গ্রহণের উপদেশ দেন তিনি।

সচেতনতামূলক স্টেকহোল্ডার ওয়ার্কশপ

সচেতনতামূলক স্টেক হোল্ডার ওয়ার্কশপ

আইকিউএসি’র পরিচালক প্রফেসর ড. কে এম আব্দুস ছোবহানের সভাপতিত্বে ও পরিচালনায় অনুষ্ঠিত এ ওয়ার্কশপে বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা অংশ নেন। পরে ওয়ার্কশপের টেকনিক্যাল সেশনে উপাচার্য প্রফেসর ড. মো. হারুন-উর-রশিদ আসকারী রিসোর্স পার্সন হিসেবে বক্তব্য প্রদান করেন।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড