• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

শাহারিয়ার কবিরকে ‘মুরগি চোর’ বলায় ছাত্রদল নেতাকে আইনি নোটিশ

  রাবি প্রতিনিধি

২০ নভেম্বর ২০১৮, ২০:৩৫
নোটিশ
প্রতীকী ছবি

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় সভাপতি শাহারিয়ার কবিরকে ফেসবুকে ‘মুরগি চোর’ বলে কটূক্তি করায় এক ছাত্রদল নেতাকে আইনি নোটিশ পাঠিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখার সভাপতি রবিউল সরকার রুবেল।

মঙ্গলবার (২০ নভেম্বর) রবিউলের পক্ষে রাজশাহী জজ কোর্টের অ্যাডভোকেট শামীম আখতার হৃদয় তাকে এ আইনি নোটিশ পাঠান। নোটিশে ওই ব্যক্তিকে আগামী ১৫ দিনের মধ্যে ক্ষমা চাওয়ার জন্য বলা হয়েছে অন্যথায় তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানানো হয়।

আইনি নোটিশ পাওয়া ছাত্রদল নেতার নাম মো. রাহাত আলী। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক। তিনি পাবনা সদর উপজেলার হেমায়েতপুরের সাধুপাড়া গ্রামের রাশেদ মেননের ছেলে।

নোটিশে উল্লেখ করা হয়, ‘গত ১১/১১/২০১৮ তারিখ সকাল সাড়ে ১০টায় রাজশাহী বিশ্ববিদ্যালয়, শহীদ মিনার চত্বরে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তরুণ সমাজের ভূমিকা শীর্ষক সমাবেশ অনুষ্ঠিত হয়। উক্ত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিল একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় সভাপতি বিশিষ্ট লেখক সাংবাদিক ও চলচ্চিত্র নির্মাতা শাহরিয়ার কবির। সমাবেশের সংবাদটি স্থানীয় ও জাতীয় প্রিন্ট এবং ইলেকট্রনিকস মিডিয়াসহ ‘অনলাইন২৪বিডিনিউজ.কম’-এর সংবাদটি মামুন অর রশিদ (সাধারণসম্পাদক, রাবি শাখা) নামে একটি আইডি শেয়ার করে। উক্ত শেয়ারে আমার মক্কেল (রুবেল) লাইক দেন এবং পরবর্তীতে দেখেন, আপনি উক্ত অনলাইন নিউজের শেয়ারে রাত ৯টার সময় মন্তব্য করেছেন ‘৭১ এর মুরগী চোর’। যা আমার মক্কেলসহ ফেসবুকে অগনিত ব্যবহারকারী দেখেছেন। আপনি উক্ত মন্তব্য করে ফৌজদারী ও দেওয়ানী অপরাধ করেছেন।’

এ বিষয়ে সংগঠনের রাবি শাখার সভাপতি রবিউল সরকার রুবেল বলেন, শাহরিয়ার কবির দেশের একজন সম্মানিত ব্যক্তি। সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন কটূক্তির মাধ্যমে তার মানহানি হয়েছে। আগামী ১৫ দিনের মধ্যে নোটিশের জবাব দিয়ে ক্ষমা না চাইলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

তবে, রাহাত আলী ফেসবুকে মন্তব্য করার বিষয়টি অস্বীকার করে বলেন, তিনি ওই মন্তব্য করেননি। তার ফেসবুক আইডি হ্যাক হয়েছে। ওই মন্তব্য করার তিন-চারদিন আগে আমার আইডিটি হ্যাক হয়েছে। এখনও আইডির ওপর আমার নিয়ন্ত্রণ নেই। উকিল নোটিশের ব্যাপারে তিনি বলেন, নোটিশের বিষয়ে তারা আমাকে জানিয়েছেন। তবে আমি এখনও হাতে পাইনি।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড