• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

অনশনের পথে হাবিপ্রবির ৫৭ শিক্ষক

  হাবিপ্রবি প্রতিনিধি

১৮ নভেম্বর ২০১৮, ২১:১১
শিক্ষক
প্রশাসনিক ভবনের সামনে অবস্থানরত শিক্ষকরা (ছবি : দৈনিক অধিকার)

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ৫৭ জন শিক্ষক মঙ্গলবার থেকে আমরণ অনশনে যাওয়ার ঘোষণা দিয়েছেন। বেতন বৈষম্যের সমাধান এবং লাঞ্ছনাকারীদের বিচার না হলে আমরণ অনশনে যাওয়ার ঘোষণা দেন তারা।

রবিবার (১৮ নভেম্বর) এ ঘোষণা দেওয়া হয়। একই দাবিতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে প্রতীকী অনশন কর্মসূচি থেকে এ ঘোষণা দেওয়া হয়।

আন্দোলনরত শিক্ষকদের পক্ষে সহকারী অধ্যাপক কৃষ্ণ চন্দ্র রায় এ অনশনের ঘোষণা দিয়ে বলেন, সোমবার সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত প্রতীক অনশন চলবে। রবিবার ১১টা থেকে সদ্য পদোন্নতি পাওয়া ৫৭ জন শিক্ষক-শিক্ষিকা এ প্রতীক অনশন করেন। এ সময় অনশনের পাশাপশি ক্লাস-পরীক্ষাও বর্জন করেন তারা।

বেতন বৈষম্যের অবসান, বর্ধিত বেতন স্কেল বহাল ও নারী শিক্ষকসহ সকল শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে তারা এই কর্মসূচি পালন করেন। একই সঙ্গে শিক্ষকদের ওপর হামলার ইঙ্গিতদাতা প্রক্টর, ছাত্র ও পরামর্শ শাখার পরিচালক এবং রেজিস্ট্রারের বহিষ্কারের দাবি করেছেন।

আন্দোলনরত শিক্ষকদের দাবির ব্যাপারে হাবিপ্রবির রেজিস্ট্রার প্রফেসর ড. সফিউল আলম জানান, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের নিয়ম অনুযায়ী তাদের বেতন দেওয়া হচ্ছে। সহকারী অধ্যাপকদের ওপর কোনো হামলার ঘটনা ঘটেনি।

উল্লেখ্য, ১৪ নভেম্বর সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর বিধান চন্দ্র হাওলাদারের কক্ষে বেতন বৈষম্য নিয়ে আলোচনার সময় সহকারী অধ্যাপকদের লাঞ্ছিত করা হয় বলে শিক্ষকরা অভিযোগ করেন। এ ঘটনার প্রতিবাদে ১৫ নভেম্বর থেকে শিক্ষকদের একাংশ ক্লাস পরীক্ষা বর্জন করে আসছেন।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড