• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাউশির নতুন মহাপরিচালক অধ্যাপক সৈয়দ গোলাম ফারুক

  অধিকার ডেস্ক

১৮ নভেম্বর ২০১৮, ২০:৫১
মহাপরিচালক
নতুন মহাপরিচালক অধ্যাপক সৈয়দ গোলাম ফারুক (ছবি : সংগৃহীত)

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) সাবেক মহাপরিচালক মো. মাহাবুবুর রহমানের মৃত্যুর পর নতুন মহাপরিচালক হিসেবে জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা অ্যাকাডেমির (নায়েম) মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুককে নিয়োগ দেওয়া হয়েছে।

রবিবার (১৮ নভেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের নিয়োগ আদেশে এই তথ্য জানা যায়। নায়েমের মহাপরিচালকের দায়িত্ব পালনের আগে অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুক মাউশির চট্টগ্রাম অঞ্চলের পরিচালক পদে দায়িত্ব পালন করেছেন।

গত ৩ নভেম্বর সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সর্বশেষ মহাপরিচালক অধ্যাপক মো. মাহাবুবুর রহমান। তার মৃত্যুতে এ পদটি শূন্য হয়। গুরুতর অসুস্থ থাকাকালীন ১৯ সেপ্টেম্বর থেকে মাউশির পরিচালক (প্রশাসন ও কলেজ) অধ্যাপক মো. শামছুল হুদা মহাপরিচালকের রুটিন দায়িত্ব পালন করে আসছিলেন।

১৯৯৩ সালে বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারে ইংরেজি বিভাগের প্রভাষক হিসেবে কর্মজীবন শুরু করেন অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুক। ২০০৬ সালে অধ্যাপক হিসেবে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজে যোগ দেন।

অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। পরবর্তী সময়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ফলিত ভাষাবিজ্ঞান ও ইংরেজি ভাষা শিক্ষাদানের ওপর পিএইচডি ডিগ্রি লাভ করেন।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড