• বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাবি স্টেডিয়ামের নতুন নাম শেখ কামাল স্টেডিয়াম

  রাবি প্রতিনিধি

১৮ নভেম্বর ২০১৮, ১৫:৩৬
রাবি
স্টেডিয়াম (ছবি : সংগৃহীত)

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) স্টেডিয়ামের নাম পরিবর্তন করে শেখ কামাল স্টেডিয়াম করার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শনিবার (১৭ নভেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে আয়োজিত ৪৮৫তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয় বলে জানা যায়।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন সিন্ডিকেট সদস্য জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শেখ কামালের নামে বিশ্ববিদ্যালয় স্টেডিয়ামের নামকরণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেই সঙ্গে পাঁচটি অ্যাকাডেমিক ভবনের নতুন নামকরণের সুপারিশও করেছে সিন্ডিকেট। সুপারিশ অনুযায়ী, প্রথম বিজ্ঞান ভবনকে সত্যেন্দ্রনাথ বসু, দ্বিতীয় বিজ্ঞান ভবনকে মুহম্মদ কুদরাত-এ- খুদা, তৃতীয় বিজ্ঞান ভবনকে স্যার জগদীশ চন্দ্র বসু এবং চতুর্থ বিজ্ঞান ভবনকে এমএ ওয়াজেদ মিয়ার নামে নামকরণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তিনি আরও জানান, চারুকলা অনুষদ ভবনকে শিল্পাচার্য জয়নুল আবেদীন ভবন নামে নামকরণ করা হবে। তবে কৃষি অনুষদের নামকরণ নিয়ে প্রশ্ন ওঠায় এ ভবনের নামের বিষয়ে কোনো সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি।

এছাড়া, সভায় শহীদুল্লাহ্ কলাভবন, রবীন্দ্র কলাভবন ও সৈয়দ ঈসমাইল হোসেন সিরাজী ভবনের নামের বানানে ব্যাকরণগত ও বানানগত ভুল থাকায় সেগুলো সংশোধন করা এবং সকল অ্যাকাডেমিক ভবন ইংরেজি অক্ষরে নামকণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড