• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইবিতে ‘বি’ ইউনিটের ফল প্রকাশ, পাশের হার ২০ শতাংশ

  ইবি প্রতিনিধি

১৫ নভেম্বর ২০১৮, ২০:৫১
ইবি
ইসলামী বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) বিকেল ৪ টায় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মো. শাহিনুর রহমান-এর নিকট ইউনিটটির ফল হস্তান্তর করা হয়। ‘বি’ ইউনিটের সমন্বয়কারী ও ফোকলোর স্টাডিজ বিভাগের সভাপতি প্রফেসর. ড. মোহা. সাইদুর রহমান, অর্থনীতি বিভাগের সভাপতি প্রফেসর ড. মো. আবু রায়হান, কম্পিউটার সেন্টারের পরিচালক প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্ম্মন, ইংরেজি বিভাগের প্রফেসর ড. মো. মামুনুর রহমান এ সময় সেখানে উপস্থিত ছিলেন।

‘বি’ ইউনিটের পরীক্ষায় ১ হাজার ৩৫টি আসনের জন্য আবেদন করেন ২১ হাজার ২২০ জন, যাদের মধ্যে ১৮ হাজার ৮১১ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেন এবং ৩ হাজার ৮১০ জন উত্তীর্ণ হয়েছেন। পাশের হার ২০.২৫ শতাংশ। মেধা ও অপেক্ষমান তালিকায় অবস্থান, বিষয় ভিত্তিক ও মোট প্রাপ্ত নম্বর ইত্যাদি ফলাফল সংক্রান্ত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (এখানে ক্লিক করুন) পাওয়া যাবে।

এবছর ‘বি’ ইউনিটে ভর্তির ক্ষেত্রে শর্ত শিথিল করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সাধারণ শিক্ষার্থীদের ক্ষেত্রে ৬০ নম্বরের এমসিকিউ পরীক্ষায় পাসের শর্ত ৩৩ থেকে কমিয়ে ১৮ করা হয়। এছাড়ও লিখিত পরীক্ষায় ২০ নম্বরের প্রশ্নে ৭ নম্বর পেয়ে পাসের শর্ত শিথিল করে ৩ নম্বর নির্ধারণ করা হয়। এছাড়াও কোটাধারীদের ক্ষেত্রে ৬০ নম্বরের এমসিকিউ পরীক্ষায় পাসের শর্ত ২৪.৪০ থেকে কমিয়ে ১৪.৬২ করা হয়েছে। আর লিখিত পরীক্ষায় করা হয় ২।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড