• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

শাবিপ্রবিতে মাভৈঃ এর ২০ বছর পূর্তি উদযাপন

  শাবি প্রতিনিধি

১৫ নভেম্বর ২০১৮, ১৯:৩৪
শোভাযাত্রা
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শোভাযাত্রা (ছবি : দৈনিক অধিকার)

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) একমাত্র আবৃত্তি বিষয়ক সংগঠন ‘মাভৈঃ আবৃত্তি সংসদ’ বিশ বছর পেরিয়ে একুশ বছরে পদার্পণ করেছে। এ উপলক্ষে সংসদের পক্ষ থেকে প্রতিষ্ঠাবার্ষিকী আয়োজনের উদ্যোগ নেওয়া হয়।

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের অর্জুনতলায় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আনন্দ শোভাযাত্রা বেরা করা হয়। পরে কেক কাটার মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের আধুনিক ভাষা ইনস্টিটিউটের পরিচালক ও সংগঠনটির উপদেষ্টা অধ্যাপক ড. হিমাদ্রী শেখর রায়, বাংলা বিভাগের অধ্যাপক ড. ফারজানা সিদ্দিকা ও পলিটিক্যাল স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. জায়েদা শারমিন প্রমুখ। এ সময় সংগঠনের সাবেক ও বর্তমান সদস্যরা উপস্থিত ছিলেন। এরপর সন্ধ্যায় ফানুস উড়ানো হয়।

অন্যদিকে বিশ বছর পূর্তি উপলক্ষে আগামী ২৩ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে সংগঠনটির নিজস্ব বৃন্দ প্রযোজনায় ‘কণ্যাশ্লোক’ ও শ্রুতিনাটক ‘ক্যামেলিয়া’ মঞ্চস্থ হবে। এ সময় আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন- বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সভাপতিমন্ডলীর সদস্য মোকাদ্দেস বাবুল, ‘সম্মিলিত সাংস্কৃতিক জোট’ সিলেটের সভাপতি লিটন চৌধুরী ও ‘চারুবাক’ সিলেটের পরিচালক জ্যোতি ভট্টাচার্য।

উল্লেখ্য, ১৯৯৮ সালের ১৫ নভেম্বর বিশ্ববিদ্যালয়ে আবৃত্তি চর্চাকে আরো সমৃদ্ধ করতে ‘শেকল ভাঙার ছন্দ মোরা দেয়াল ভাঙার উচ্চারণ’ এই স্লোগানকে ধারণ করে ‘মাভৈঃ আবৃত্তি সংসদ’ যাত্রা শুরু করে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড