• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

শাবিপ্রবির অপেক্ষমান তালিকা থেকে ভর্তি ১৮ নভেম্বর

  শাবিপ্রবি প্রতিনিধি

১৫ নভেম্বর ২০১৮, ০২:৫৬
ক্যাম্পাস
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ২০১৮-১৯ সেশনের স্নাতক (সম্মান) ১ম বর্ষ ১ম সেমিস্টারে অপেক্ষমান তালিকা থেকে সাক্ষাৎকার ও ভর্তি আগামী ১৮ ও ১৯ নভেম্বর অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা যায়।

এর আগে ১১ থেকে ১৪ নভেম্বর মেধাতালিকা থেকে শিক্ষার্থী ভর্তি কার্যক্রম অনুষ্ঠিত হয়। এ দিকে ‘বি’ ইউনিটের গ্রুপ-১ এ ৯৬০ টি সিটের বিপরীতে ৭৬১ টি এবং ‘বি’ ইউনিটের গ্রুপ-২ এ ৩০ টি সিটের বিপরীতে ২৮ টি আসন খালি রয়েছে। অন্যদিকে এ ইউনিটে বিজ্ঞান শাখা থেকে ১১৬ টি, বাণিজ্য শাখায় ১০ টি ও মানবিক শাখা থেকে ৬৯ টি আসন খালি রয়েছে বলে ভর্তি কমিটি সূত্রে জানা গেছে।

তবে ওয়েবসাইটে 'বি' ইউনিটের অপেক্ষামান তালিকা থেকে ভর্তির তারিখ ঘোষিত হলেও এ ইউনিটের অপেক্ষমান তালিকা এবং সাক্ষাৎকার ও ভর্তি কার্যক্রমের কোনো তথ্য দেওয়া হয়নি।

ওয়েবসাইটের তথ্য মতে, অপেক্ষমান তালিকা থেকে ১৮ নভেম্বর (রবিবার) ‘বি’ ইউনিটের গ্রুপ-১ এ সকাল ৯টা থেকে ১-৪০০ পর্যন্ত এবং দুপুর ২টা থেকে ৪০১-৭০০ পর্যন্ত সাক্ষাৎকার ও ভর্তির জন্য ডাকা হয়েছে। পরদিন ১৯ নভেম্বর (সোমবার) সকাল ৯টা থেকে ‘বি’ ইউনিটের গ্রুপ-১ এ ৭০১-১১০০ এবং দুপুর ২টা থেকে ১১০১-১৪০০ পর্যন্ত সাক্ষাৎকার ও ভর্তির জন্য ডাকা হয়েছে। একইদিন বিকালে ‘বি’ ইউনিটের গ্রুপ-২ এ অপেক্ষমান তালিকা থেকে ১-৩০ পর্যন্ত সাক্ষাৎকার ও ভর্তির জন্য ডাকা হয়েছে।

এ দিকে ১৯ নভেম্বর (সোমবার) বিকাল সাড়ে ৪টা থেকে ‘বি’ ইউনিটের গ্রুপ-১ এ কোটায় অপেক্ষমান তালিকা থেকে মুক্তিযোদ্ধা ১-১৭, ক্ষুদ্র-নৃগোষ্ঠী কোটা থেকে ১-৯, প্রতিবন্ধী কোটা ১-৩ এবং পোষ্য কোটার ১ জনকে সাক্ষাৎকার ও ভর্তির জন্য ডাকা হয়েছে। একই সময় ‘বি’ ইউনিটের গ্রুপ-২ থেকে শুধুমাত্র মুক্তিযোদ্ধা কোটার ১ জন ও ক্ষুদ্র-নৃগোষ্ঠী কোটা থেকে ১-৯ পর্যন্ত সাক্ষাৎকার ও ভর্তির জন্য ডাকা হয়েছে।

উল্লেখ্য, ওয়েবসাইটে জানানো হয়, আসন খালি থাকা সাপেক্ষে অপেক্ষমান তালিকা থেকে সাক্ষাৎকার ও ভর্তির জন্য ডাকা হবে এবং সেই সাপেক্ষে ভর্তি করা হবে।

এছাড়া ভর্তিচ্ছু শিক্ষার্থীদেরকে ভর্তির জন্য ভর্তি পরীক্ষার অ্যাডমিট কার্ড, এসএসসি বা সমমান ও এইচএসসি বা সমমান পরীক্ষার মূল নম্বরপত্র ও সার্টিফিকেট এবং ৭ হাজার ৫০০ টাকা সাথে নিয়ে আসতে হবে। কোটায় ভর্তি হতে ইচ্ছুক মেধা তালিকায় উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদেরকে কোটায় ভর্তির যোগ্যতা প্রমাণের জন্য যথাযথ সনদপত্রের মূল কপি সঙ্গে আনতে হবে। সেই সাথে প্রার্থীদের প্রতিটি সনদপত্র ও নম্বরপত্রর ২টি করে ফটোকপি অবশ্যই সঙ্গে আনতে হবে বলে বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে জানানো হয়।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড