• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিন্ডিকেট সভাকে কেন্দ্র করে জাবিতে দুই গ্রুপের শিক্ষকদের ধস্তাধস্তি !

  জাবি প্রতিনিধি

০৭ নভেম্বর ২০১৮, ২০:১১
অবস্থান
প্রগতিশীল ছাত্রজোটের অবস্থান (ছবি : সংগৃহীত)

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) সিন্ডিকেট সভাকে কেন্দ্র করে উপাচার্যপন্থি ও উপাচার্য বিরোধী শিক্ষকরা ধাক্কাধাক্কি ও ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন। বুধবার (৭ নভেম্বর) পূর্বনির্ধারিত সময় অনুসারে বিকাল চারটায় সিন্ডিকেট সভা শুরু হওয়ার আগে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, মেয়াদোত্তীর্ণ সিন্ডিকেট ও ডিন নির্বাচন না দিয়ে কোনো নিয়োগ না দেওয়ার দাবি নিয়ে উপাচার্য বিরোধী আওয়ামীপন্থি শিক্ষকদের একটি অংশ বিকাল চারটায় উপাচার্যের সাথে সাক্ষাৎ করতে যান। এ সময় উপাচার্যপন্থি শিক্ষকরাও সভাকক্ষের সামনে অবস্থান নেন।

বিকাল সোয়া চারটায় কেন্দ্রীয় কৃষক লীগের সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য মোতাহার হোসেন পাটওয়ারী সভায় যোগ দেওয়ার জন্য আসলে তাকে সভায় যোগ না দিতে অনুরোধ করেন উপাচার্য বিরোধী শিক্ষকরা। কিন্তু মোতাহার হোসেন সভায় ঢুকতে গেলে তার পথরোধ করেন উপাচার্য বিরোধী শিক্ষকরা। এ সময় উভয় পক্ষের শিক্ষকরা ধাক্কাধাক্কিতে জড়িয়ে পড়েন। কয়েক মিনিট ধরে এটি চলতে থাকে।

শিক্ষকদের ধস্তাধস্তি (ছবি : সংগৃহীত)

এ ঘটনার ব্যাপারে উপাচার্য বিরোধী ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের সাধারণ সম্পাদক ও মুখপাত্র অধ্যাপক ফরিদ আহমেদ বলেন, ‘আজকে যে ঘটনা ঘটেছে সেটি একেবারেই অনাকাঙ্খিত। আমরা দাবি নিয়ে উপাচার্যের সাথে দেখা করতে গিয়েছিলাম কিন্তু উপাচার্যের শিক্ষকরা এখানে অবস্থান নিয়ে উস্কানিমূলক পরিস্থিতির সৃষ্টি করেছেন।’

কয়েকমাস আগেও আওয়ামীপন্থি শিক্ষকদের এ দুটি অংশ হাতাহাতি ও ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েছিলেন। এ দিকে উপাচার্য কার্যালয়ের নিচে বিভাগ উন্নয়ন ফি বাতিলের দাবিতে অবস্থান নিয়েছিল প্রগতিশীল ছাত্রজোট।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড