• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাবিতে বিষয় পছন্দ ফরম পূরণ শুরু ১৫ নভেম্বর

  জাবি প্রতিনিধি

০৭ নভেম্বর ২০১৮, ০৮:২৮
জাবি
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষায় উত্তীর্ণদের বিষয় পছন্দ ফরম পূরণ শুরু হবে ১৫ নভেম্বর (বৃহস্পতিবার)। ভর্তি পরীক্ষায় উত্তীর্ণরা অনলাইনে এই বিষয় পছন্দ ফরম পূরণ করতে পারবেন ১৭ নভেম্বর পর্যন্ত।

বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার (শিক্ষা) ও ভর্তি পরীক্ষা পরিচালনা কমিটির সচিব আবু হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘ভর্তি পরীক্ষায় উত্তীর্ণদের বিষয় পছন্দ ফরম পূরণ ১৫ নভেম্বর থেকে শুরু হয়ে চলবে ১৭ নভেম্বর পর্যন্ত। মেধা তালিকায় স্থান পাওয়া ভর্তিচ্ছুদের বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইট (ক্লিক করুন) থেকে ফরম পূরণ করতে হবে। সাক্ষাৎকারের সময় পছন্দ ফরমের একটি প্রিন্ট কপি নিয়ে আসতে হবে।’

সাক্ষাৎকারের বিস্তারিত সময়সূচি কবে প্রকাশ করা হবে এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘আমরা চেয়েছিলাম ৬ নভেম্বরের মধ্যে প্রকাশ করতে। আমাদের সকল কাজও শেষ। কিন্তু অনুমোদন না পাওয়ায় প্রকাশ করতে পারিনি। আগামীকাল (৮ নভেম্বর) প্রকাশ করতে পারব বলে আশা রাখছি।’

এ দিকে, ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্য থেকে মুক্তিযোদ্ধা সন্তান কোটা, ক্ষুদ্র নৃগোষ্ঠী ও অনগ্রসর সম্প্রদায় এবং দলিত সম্প্রদায় কোটা এবং প্রতিবন্ধী কোটা থেকে ভর্তির জন্য ২৮ থেকে ৩০ নভেম্বর পর্যন্ত অনলাইনে আবেদন করতে হবে। আবেদন সম্পূর্ণ করার জন্য মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে ২০০ টাকা করে জমা দিতে হবে। এ বছর থেকে মুক্তিযোদ্ধা ভর্তির সম্পূর্ণ প্রক্রিয়া অনলাইনে করা হবে বলে তিনি জানান।

প্রসঙ্গত, জাবিতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সাক্ষাৎকার (ভাইবা) আগামী ১৮, ১৯, ২০ এবং ২২ নভেম্বরে অনুষ্ঠিত হবে। তবে কোন ইউনিটের সাক্ষাৎকার কোন দিন অনুষ্ঠিত হবে সেটা জানা যাবে বিস্তারিত সময়সূচি প্রকাশের পর।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড