• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ছাত্রলীগ নেতার সহযোগিতায় পরিবারের কাছে ফিরল রবিউল

  পবিপ্রবি প্রতিনিধি

০২ নভেম্বর ২০১৮, ২০:৩৬
রবিউল
ছাত্রলীগ নেতাদের সাথে রবিউল (ছবি : সংগৃহীত)

হঠাৎ করেই হারিয়ে গিয়েছিল বাক-প্রতিবন্ধী রবিউল। কথা বলার শক্তি না থাকায় কাউকেই যেন বলতে পারছিল না নিজের গন্তব্যের কথা। তাই হন্যে হয়ে ঘুরছিল পটুয়াখালি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আশেপাশে। কিন্তু আর সবার নজর এড়াতে পারলেও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দুই নেতার চোখ এড়াতে পারেনি রবিউল।

পটুয়াখালি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শুভজ্যোতি চক্রবর্তি ও যুগ্ম সাধারণ সম্পাদক মো. নাজমুল হাসান রাজুর সহযোগিতায় শেষ পর্যন্ত নিজ পরিবারের কাছে ফিরতে পেরেছে বাক প্রতিবন্ধী শিশু মো. রবিউল (১৫)।

এ ব্যাপারে যুগ্ম সাধারণ সম্পাদক মো. নাজমুল হাসান রাজু বলেন, গতকাল আমি বিশ্ববিদ্যালয় মেইন গেটে একটি ছেলেকে উদ্দ্যেশ্যহীনভাবে ঘোরাফেরা করতে দেখি। কিছুক্ষণ পর ছেলেটি বিশ্ববিদ্যালয় এর মেইন গেট থেকে অটোতে করে পাগলাতে চলে যায়। এর মাঝে আমার সন্দেহ হওয়ায় আমি ঐ ছেলেকে নিয়ে ফেসবুকে একটি স্ট্যাটাস দেই। ২০ মিনিট পর ছাত্রলীগের এক বড় ভাই আমাকে ফোন করলেন আমি ঐ ছেলে সম্পর্কে বিস্তারিত জানতে চাই। তিনি জানান, ছেলেটি গত ২৬ অক্টোবর বাসা থেকে হারিয়ে গেছে।

পরবর্তী সময়ে আমি বিশ্ববিদ্যালয়ের সাংগঠনিক সম্পাদক শুভজ্যোতি চক্রবর্তীর সাথে ঘটনার ব্যাপারে বিস্তারিত আলোচনা করি। ঘটনা শোনার পর বিশ্ববিদ্যালয়ের সেমিস্টার ফাইনাল পরীক্ষা থাকা সত্ত্বেও দুইজনই হল থেকে ঐ ছেলেকে খুঁজতে বের হই। আল্লাহর অশেষ রহমতে পাগলাতে অনেক খোঁজাখুঁজির পর তাকে খুঁজে পাই। ঐ ছেলেকে নিয়ে পরে আমরা দুমকী থানায় চলে আসি এবং এ এস আই মো. আমিনুল ইসলামের কাছে হস্তান্তর করি। ছেলেটির জন্য কিছু নতুন জামা কাপড় ক্রয় করে থানা হেফাজতেই রেখে আসি। পরের দিন ছেলের বাবা ও কাকা থানায় এসে উপযুক্ত প্রমাণ দিয়ে তাকে নিয়ে যায়।

সাংগঠনিক সম্পাদক শুভজ্যোতি চক্রবর্তী বলেন, 'ছাত্রলীগের একজন কর্মী হিসেবে এক অসহায় ছেলেকে তার নিজ পরিবারের কাছে ফিরিয়ে দিতে পেরে আমরা অত্যন্ত খুশি।

উল্লেখ্য, রবিউল বরিশালের বানারিপাড়া উপজেলার মলুহার গ্রামের ৮ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মো রফিকুল ইসলাম ও মোছা আমেনা খাতুনের সন্তান। আদরের সন্তানকে ফিরে পেয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন মো. রফিকুল ইসলাম। তিনি সকলকে আন্তরিক ধন্যবাদ জানান।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড