• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

নজরুল বিশ্ববিদ্যালয়ে জেন্ডার সমতা বিষয়ক সেমিনার 

  নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

০৫ অক্টোবর ২০২৩, ১৫:২৭
নজরুল বিশ্ববিদ্যালয়ে

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে 'ডেমোক্রেসি এন্ড সেকুলারিজম ফর জেন্ডার ইক্যুয়ালিটি’ র্শীষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৪ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির ৩য় তলায় নারী প্রগতি সংঘ ও উইমেন পিস ক্যাফে আয়োজিত এই সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর উপস্হিতে প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ নারী প্রগতি সংঘের সমন্বয়ক নাসরিন বেগম।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর বলেন, ‘ডেমোক্রেসি এন্ড সেকুলারিজম শব্দ দুইটি আমাদের সংবিধানে আছে। কিন্তু একটা সময় সংবিধান থেকে শব্দ দুটি বাদ দেওয়া হয়েছিল। কারণ এই শব্দ দুটির মধ্যে এমন একটি চেতনা আছে যা মানুষকে মানুষ হিসেবে ভাবতে শেখায়। মানুষকে উন্নততর করার অনুপ্রেরণা দেয়। অন্যদিকে ডেমোক্রেসিকে শুধুই ভোটাধিকারের মধ্যে সীমাবদ্ধ করা হয়েছিল।’

এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. আতাউর রহমান ও প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জি। স্বাগত বক্তব্য রাখেন উইমেন পিস ক্যাফের সভাপতি জাকিয়া সুলতানা।উইমেন পিস ক্যাফের চিফ মেন্টর মাসুদুর রহমানসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা এসময় উপস্হিত ছিলেন।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড