• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১  |   ৪০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইবিতে সন্তানের ভর্তিসহ বিভিন্ন দাবিতে অনির্দিষ্টকালের কর্মবিরতি

  ইবি প্রতিনিধি

০৪ সেপ্টেম্বর ২০২৩, ১০:১৭
ইবিতে সন্তানের ভর্তিসহ বিভিন্ন দাবিতে অনির্দিষ্টকালের কর্মবিরতি

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) জরুরি সেবাসমূহ চালু রেখে অনির্দিষ্টকালের লাগাতার কর্মবিরতির ডাক দিয়েছে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা। গতকাল রবিবার (৩ সেপ্টেম্বর) সকাল থেকে অফিস সময় তারা ১৬ দফা দাবি নিয়ে এ কর্মবিরতি পালন করেন।এসময় দাবি আদায় না হওয়া পর্যন্ত এ আন্দোলন চালিয়ে যাবে বলে ঘোষণা দেন।

কর্মবিরতিকালে পরীক্ষা নিয়ন্ত্রক অফিসের সনদপত্র উত্তোলন, চিকিৎসা, বিদ্যুৎ ইত্যাদি কাজ অব্যাহত থাকবে। এর আগে গত জুলাই মাসে একই দাবিতে ১৬ দিন টানা পাঁচ ঘণ্টা করে কর্মবিরতি পালন করেছিলেন কর্মকর্তারা।

কর্মকর্তাদের দাবিগুলো হলো, চাকরির বয়সসীমা ৬২ বছর করা, সিন্ডিকেটের সিদ্ধান্ত মোতাবেক কর্মকর্তাদের সেশন বেনিফিট বহাল রাখা, আইসিটি সেলের উপ-রেজিস্ট্রার মমতাজের চাকরি হতে অব্যাহতির সিদ্ধান্ত প্রত্যাহার, পোষ্য কোটার ভর্তিতে শর্ত শিথিল করা, বিশ্ববিদ্যালয়ে কর্মরতাবস্থায় মৃত্যুজনিত কারণে কর্মচারীবৃন্দের পরিবারের যোগ্যতম ব্যক্তিকে চাকরি দিতে হবে।

এ বিষয়ে কর্মকর্তা সমিতির সভাপতি এটি এম এমদাদুল ইসলাম বলেন, আমরা আমাদের ন্যায্য দাবিতে লাগাতার অনির্দিষ্টকালের জন্য আন্দোলনের ডাক দিলাম। আমাদের দাবি না মানা পর্যন্ত আন্দোলন চলবে।

এ দিকে আজ বিকালে উপাচার্যর বাংলোয় বিশ্ববিদ্যালয়ের ২৬১তম সিন্ডিকেট অনুষ্ঠিত হয়। সেখানে সংশ্লিষ্ট কর্মকর্তারা কাজ করতে গেলে আন্দোলনরত কর্মকর্তারা তাদের নিয়ে আসেন এবং দাবি না মানলে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনকে কোন ধরনের সাহায্য সহযোগিতা করবে না বলে ঘোষণা দেন কর্মকর্তারা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ.এম. আলী হাসান বলেন, দুপুরে সিন্ডিকেটের ব্যাপারে উপাচার্যর বাংলোয় গিয়েছিলাম। কিন্তু সামনে থেকে কর্মকর্তারা সিন্ডিকেটের কার্যক্রম করতে নিষেধ করেছে ও আমাকে নিয়ে আসছে।

এ বিষয়ে জানতে চাইলে সহ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান বলেন, দাবি দাওয়ার বিষয়টা আলোচনার মাধ্যমে সমাধান হবে। আজকেও দীর্ঘক্ষণ আলোচনা হয়েছে আগামীতেও হবে। আশা করি আলোচনার মাধ্যমেই এ সমস্যার সমাধান হবে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড