• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

'সন্ত্রাস হটাও বিশ্ববিদ্যালয় বাঁচাও'

  কুবি সংবাদদাতা

০৭ জুন ২০২৩, ১৩:৩৭
'সন্ত্রাস হটাও বিশ্ববিদ্যালয় বাঁচাও'

'সন্ত্রাস হটাও, বিশ্ববিদ্যালয় বাঁচাও', 'সন্ত্রাসবাদীদের বিষদাঁত ভেঙে দাও গুড়িয়ে দাও', 'সন্ত্রাসমুক্ত কুমিল্লা বিশ্ববিদ্যালয় চাই' ইত্যাদি স্লোগানযুক্ত প্ল্যাকার্ড হাতে নিরাপদ ক্যাম্পাসের দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শাখা ছাত্রলীগের ক্যাম্পাস অংশের নেতাকর্মীরা।

গতকাল মঙ্গলবার (৬ জুন) দুপুর ২টায় নেতাকর্মীদের উপস্থিতিতে বিক্ষোভ মিছিলটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একাডেমিক ভবন সড়কের সামনে এসে প্রতিবাদ সমাবেশ করেন তারা।

বিক্ষোভ সমাবেশে শাখা ছাত্রলীগের নেতা এ এস এম সায়েম বলেন, বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে বহিরাগত এবং অছাত্রদের যেকোনো সন্ত্রাসী কর্মকাণ্ডকে কুবি শাখা ছাত্রলীগ প্রতিহত করবে। আজকে আমরা দাঁড়িয়েছি বিশ্ববিদ্যালয়ের কিছু সন্ত্রাসীদের বিপক্ষে। যারা বঙ্গবন্ধু হলে ভাঙচুর থেকে শুরু করে প্রক্টর অফিসে নিয়মিত শিক্ষার্থীদের উপর হামলা, ভর্তি পরীক্ষার সময় বিশৃঙ্খলা, বিশ্ববিদ্যালয়ের সম্পত্তি ভাঙচুর, সাধারণ শিক্ষার্থীদের উপর হামলা, সাংবাদিক সংগঠনের অফিসে ভাঙচুর করেছে। কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা এসব সন্ত্রাসকে বয়কট করেছে। আমরা সন্ত্রাসমুক্ত ক্যাম্পাস চাই।

এ দিকে কুবি সাংবাদিক সমিতির অফিসে হামলা ও ভাঙচুরের ঘটনায় কুমিল্লা সদর দক্ষিণ থানায় সাংবাদিকদের নিরাপত্তা চেয়ে সাধারণ ডায়েরি করেছে কুবিসাস। মঙ্গলবার (৬ জুন) কুবিসাসের সংবাদকর্মীদের পক্ষে সাধারণ ডায়েরি করেন সংগঠনটির সাধারণ সম্পাদক আহমেদ ইউসুফ আকাশ। একই ঘটনায় কুমিল্লা সদর দক্ষিণ থানায় বিশ্ববিদ্যালয় প্রশাসন সরকারি সম্পদ বিনষ্টের অভিযোগে পৃথক আরেকটি সাধারণ ডায়েরি করে।

এ বিষয়ে প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দীকী বলেন, প্রশাসন সাধারণ ডায়েরি করেছে। কোটবাড়ি ফাঁড়ির এসআই আফসারুলকে এ দায়িত্ব দেয়া হয়েছে। আগামীকাল তদন্ত করতে এসে ঘটনা মামলার যোগ্য হলে তারা ব্যবস্থা নিবে।

কুবিসাসের সাধারণ ডায়েরির বিষয়টি নিশ্চিত করে সদর দক্ষিণ থানার অফিসার ইনচার্জ দেবাশীষ চৌধুরী বলেন, আমরা একটি সাধারণ ডায়েরি পেয়েছি। পরবর্তীকালে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, গত ২৯ মে (সোমবার) দুপুরে ইংরেজি বিভাগের ১৫ তম ব্যাচের দুই শিক্ষার্থীর মাঝে মারামারির ঘটনায় সংবাদ সংগ্রহ করতে শাখা ছাত্রলীগের ২০১৭ সালে বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক রেজা-ই-এলাহি ও স্বজন বরণ বিশ্বাসের নেতৃত্বে দৈনিক যায়যায়দিন পত্রিকার বিশ্ববিদ্যালয় প্রতিনিধি রুদ্র ইকবালকে হত্যা, মেরে লাশ গুম করে ফেলা, মারধর ও ভয়ভীতি প্রদর্শনের উদ্দেশ্যে হেনস্তা করেন সাবেক-বর্তমান নেতাকর্মীরা।

এদিকে সাংবাদিক হেনস্তা এবং হুমকি-ধমকির ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিক সংগঠন এবং গণতান্ত্রিক ছাত্র জোট।

যদিও অভিযোগের বিষয় বরাবরের মতো অস্বীকার করে রেজা-ই-এলাহি বলেন, আমি সাংবাদিক হেনস্তা করিনি এবং সাংবাদিক সমিতির অফিস ভাঙচুরের সাথে জড়িত নই।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড