• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

নানা আয়োজনে কুমিল্লা বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন  

  কুবি প্রতিনিধি

২৯ মে ২০২৩, ১১:২৩
নানা আয়োজনে কুমিল্লা বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন  

পায়রা উড়ানো, আনন্দ শোভাযাত্রা, কেক কাটা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে উদযাপিত হয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) দিবস-২০২৩। গতকাল রবিবার (২৮ মে) দিনব্যাপী নানা আনুষ্ঠানিকতায় দিনটি পালন করেন বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যরা।

সাংস্কৃতিক অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠন অনুপ্রাস, প্রতিবর্তন, থিয়েটার, ব্যান্ড দল প্ল্যাটফর্মের গান, নাটক ও নৃত্যের পরিবেশনায় মুখরিত হয়ে উঠে ক্যাম্পাস।

বিশ্ববিদ্যালয় কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আসাদুজ্জামান বলেন, বিশ্ববিদ্যালয় দিবস আমাদের চেয়ে প্রথম বর্ষের শিক্ষার্থীদের জন্য বেশি আনন্দের। শিক্ষার্থীদের পড়াশোনা এবং অন্যান্য কার্যক্রমের মাধ্যমে নিজেকে এগিয়ে নিয়ে যাবে। আমরা এখন একটি স্বাধীন দেশের নাগরিক। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিজের জীবন দশায় অনেক অত্যাচার সহ্য করে একটা স্বাধীন দেশ দিয়েছে। সেই দেশের মধ্যে দাঁড়িয়ে আছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়।

উপ-উপাচার্য অধ্যাপক ড. হুমায়ুন কবির বলেন, আজকের এই বিশেষ দিনে প্রাক্তন শিক্ষার্থীরা উপস্থিত হয়েছে। তাদের মধ্যে থেকে কেউ কেউ শিক্ষক হয়ে দেশের সেবা করে। আবার কেউবা সরাসরি দেশের সেবা করে। প্রাক্তন শিক্ষার্থীদের আগমনে এই ক্যাম্পাস কে আরও বেশি মনোমুগ্ধকর করছে। সকলের সহযোগিতার মধ্যে দিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয় এগিয়ে যাবে।

উপাচার্য ড. এ এফ এম আব্দুল মঈন বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয় এখন নেতৃত্ব দিতে প্রতিশ্রুতিবদ্ধ। বাংলাদেশের উচ্চশিক্ষা খাতে অবদান রাখার সময় এখন আমাদের। গত এক বছরে আমরা বিশেষ কিছু পদক্ষেপ নিয়েছি যা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথম।

প্রথমত, আমরা গবেষণায় উদ্বুদ্ধ করার জন্য ভাইস চ্যান্সেলর ও মেধা এওয়ার্ড চালু করেছি। কিন্তু এই পথচলা এতটা সহজ ছিল না। আমাদের অনেক চ্যালেঞ্জ গ্রহণ করে এগিয়ে যেতে হয়েছে। অবশেষে, আমরা একটি শান্তিপূর্ণ পরিবেশ সৃষ্টি করতে পেরেছি।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড