• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাবির ভর্তি পরীক্ষা হলো রাবিতে

  রাবি প্রতিনিধি:

০৬ মে ২০২৩, ১৩:২৯
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আঞ্চলিক কেন্দ্র হিসেবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শুরু হয়েছে।

শনিবার (৬ মে) বেলা ১১টা থেকে এ পরীক্ষা শুরু হয়। পরীক্ষা চলে বেলা সাড়ে ১২টা পর্যন্ত। প্রথম দিন ১২১৪৬ জন পরীক্ষার্থী ভর্তি যুদ্ধে অংশগ্রহণ করছে বলে জানা গেছে।

সরেজমিনে দেখা যায়, শনিবার সক‌াল সা‌ড়ে ৯টা থে‌কেই বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনগুলোর ফট‌কে ভর্তিচ্ছু ও অভিভাবকদের উপস্থিতি বাড়‌তে থা‌কে। ভর্তিচ্ছুরা লাইনে দাঁড়িয়ে একজন একজন করে কেন্দ্রে প্রবেশ করেছেন। প্রত্যেককে তল্লাশি করে সঙ্গে থাকা প্রবেশপত্রসহ প্রয়োজনীয় কাগজপত্র দে‌খে কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হয়েছে। মোবাইল ফোন, ইলেকট্রনিক ডিভাইস ও ঘড়িসহ কোনো কিছু নিয়ে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

নওগাঁ থেকে ভর্তি পরীক্ষা দিতে এসেছেন মো. ফিহাদ হোসেন। তিনি বলেন, আজ সকালেই বাসা থেকে এসেছি। ক্যাম্পাসের ভিতরে কোনো সমস্যা হয়নি। প্রথমে বিল্ডিং চিনতেছিলাম না পরে বড় ভাইদের সহযোগিতায় পরীক্ষার হলে আসলাম। প্রস্তুতি ভালো আছে ইনশাআল্লাহ চান্স পাবো তারপরও একটু ভয় কাজ করছে।

রাজশাহীর পবা উপজেলা থেকে মেয়েকে নিয়ে আসছেন শহিদুল ইসলাম। তিনি বলেন, আমার মেয়েকে নিয়ে পরীক্ষা দিতে নিয়ে আসছি। আমরা সকালে পৌঁছেছি। ভেবেছিলাম রাস্তায় ঝামেলা হবে তবে কোনো ঝামেলায় পড়তে হয়নি। আর বিশ্ববিদ্যালয়ের প্রশাসন শিক্ষার্থীদের সকল ধরনের সহযোগিতা করে যাচ্ছে। মেয়ে পরীক্ষা হলে আছে।

নিরাপত্তার বিষয়ে রাবি প্রক্টর অধ্যাপক ড. আসাবুল হক বলেন, আমরা প্রক্টর অফিস সকল ধরনের নিরাপত্তা দিতে প্রস্তুত রয়েছি। পাশাপাশি পুলিশ প্রশাসন আমাদের সহযোগী করে যাচ্ছে। এছাড়াও ক্যাম্পাসে খাবারের দাম বা অটোরিকশা ভারা বাড়ালে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড