• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নতুন সেশনের ভর্তি

সাত কলেজের সাবজেক্ট চয়েজ দেওয়া যাবে আজ থেকে

  মোহাম্মদ রায়হান, তিতুমীর কলেজ প্রতিনিধি

০৫ ডিসেম্বর ২০২১, ১২:২৩
সাত কলেজ
সাত কলেজ লোগো (ফাইল ছবি)

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের ২০২১-২১ সেশনের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা সাবজেক্ট চয়েজ দিতে পারবেন আজ রবিবার (৫ ডিসেম্বর) থেকে। শিক্ষার্থীরা সাত কলেজের ভর্তি বিষয়ক অফিসিয়াল ওয়েবসাইটে লগইনের মাধ্যমে সাবজেক্ট চয়েজের ফরম পূরণ করতে পারবেন। ২০ ডিসেম্বর বিকাল ৫টা পর্যন্ত এ প্রক্রিয়া চলবে।

উল্লেখ্য, গত ৫ ও ৬ নভেম্বর বাণিজ্য ইউনিট ও বিজ্ঞান ইউনিটের, এবং ১৩ নভেম্বর সাত কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পাশাপাশি, ১১ নভেম্বর বাণিজ্য ও বিজ্ঞান ইউনিট ও ১৬ নভেম্বর কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ফলাফল প্রকাশিত হয়।

সাত কলেজে এবার বাণিজ্য ইউনিটের জন্য ৫ হাজার তিনশত ১০টি, বিজ্ঞান ইউনিটের জন্য ৬ হাজার ৫০০টি এবং কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের জন্য ১৪ হাজার ৩৮২টি আসন বরাদ্দ রয়েছে।

অনলাইনে বিষয় এবং পছন্দক্রম পূরণের পর ভর্তি পরীক্ষার মেধাক্রম ও ভর্তির যোগ্যতা অনুসারে বিভাগবন্টনের তথ্য পরবর্তীতে সাত কলেজের ভর্তি বিষয়ক ওয়েবসাইটে প্রকাশ করা হবে। চূড়ান্তভাবে মনোনীত শিক্ষার্থীদের এসএসসি ও এইচএসসির মূল নম্বরপত্র সংশ্লিষ্ট কলেজে জমা রাখা হবে।

ওডি/নিমি

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড