• মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

রংপুর বিভাগীয় ছাত্র সংগঠনের সাম্প্রদায়িকতা বিরোধী মানববন্ধন

  বশেমুরবিপ্রবি প্রতিনিধি

২২ অক্টোবর ২০২১, ১০:৫২
রংপুর বিভাগীয় ছাত্র সংগঠনের সাম্প্রদায়িকতা বিরোধী মানববন্ধন
মানববন্ধন (ছবি : দৈনিক অধিকার)

সারাদেশে চলমান সাম্প্রদায়িক সন্ত্রাস, উপাসনালয় ও বাড়িঘরে আগুন এবং বর্বর নির্যাতনের প্রতিবাদে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) রংপুর বিভাগীয় ছাত্র সংগঠন মানববন্ধন করেছেন।

বৃহস্পতিবার (২১ অক্টোবর ) বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে রংপুর বিভাগীয় ছাত্র সংগঠন সহ সাধারণ শিক্ষার্থীরাও এ সময় মানববন্ধনে উপস্থিত ছিলেন।

রংপুর বিভাগীয় ছাত্র সংগঠন এর সাধারণ সম্পাদক আলী হোসেনের সঞ্চালনায় এতে শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন- নাজমুল মিলন, সুস্মিতা সাধু, লিসন রানা।

মানববন্ধনে সাধারণ শিক্ষার্থীরা বলেন, বঙ্গবন্ধু ৭২ এর সংবিধান অনুযায়ী দেশকে অসাম্প্রদায়িক রাষ্ট্র ঘোষণা করেছিলেন। সংবিধান অনুযায়ী যার যার নিজ ধর্ম পালন করতে পারবে এবং প্রতিটি নাগরিকদের স্বাধীনভাবে সম-অধিকার নিয়ে বাঁচার অধিকার আছে। কিন্তু বর্তমানে সংখ্যালঘুদের উপর অব্যাহত ভাবে নির্মম অত্যাচার, সহিংসতার ঘটনা ঘটছে। কিন্তু একটা ঘটনারও সুষ্ঠু বিচার পাওয়া যায়নি।

তারা আরও বলেন, আমরা সংখ্যালঘুদের উপর হামলার তীব্র নিন্দা জানাই। এ সকল ঘটনার তদন্ত পূর্বক দোষীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তি চাই এবং অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার লক্ষ্যে সকলের সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করার জোর দাবি জানাই।

কুমিল্লার কুরআন শরীফ রাখার ঘটনায় কৃষি বিভাগের শিক্ষক আরিফুল ইসলাম বলেন, যে সেখানে এটা রেখেছে সেটা খুবই গর্হিত কাজ। এটার সুষ্ঠু তদন্তের মাধ্যমে বিচার পাওয়া সম্ভব ছিল। কিন্তু আমরা এটাকে কেন্দ্র করে ইসলামের নামে অন্য সম্প্রদায়ের মানুষের উপর চলমান যে সহিংসতার সৃষ্টি করেছে এটা কোন ভাবেই গ্রহণযোগ্য নই।

তিনি আরও বলেন, আজকের এ মানববন্ধনে আমাদের দাবি যারা সাধারণ কর্মজীবী মানুষের উপর অত্যাচার করছে তাদের বিচারের আওতায় আনা হোক। দেশে যাতে দৃষ্টান্ত হয় যারা ভবিষ্যতে সম্প্রতি নষ্ট হবে, ইসলামকে কলুষিত করবে তাদের বিচারের আওতায় এনে যেন দৃষ্টান্ত স্থাপন করতে পারি যাতে ভবিষ্যতে এমন কর্মকাণ্ড সংঘটিত না হয়।

ওডি/এসএ

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড