• বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিক্ষা প্রতিষ্ঠান খুললেও চলমান থাকবে অনলাইন ক্লাস

  শিক্ষা ডেস্ক

০৭ সেপ্টেম্বর ২০২১, ০৯:৫৫
অনলাইন ক্লাস
চলবে অনলাইন ক্লাস (ছবি : প্রতীকী)

করোনা মহামারির কারণে দীর্ঘ দেড় বছর বন্ধ থাকার পর খুলতে যাচ্ছে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান। ইতোমধ্যে এ বিষয়ে চূড়ান্ত প্রস্তুতি শেষ করেছে শিক্ষা মন্ত্রণালয়। কীভাবে প্রতিষ্ঠানগুলো চলবে তা নিয়ে ১৯ দফা গাইডলাইন প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা (মাউশি) অধিদপ্তর ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই)।

মাউশি অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুক বলেন, যেসব শ্রেণির শিক্ষার্থীরা সপ্তাহে এক দিন সরাসরি স্কুলে আসবে, তাদের জন্য বাকি পাঁচ দিন টেলিভিশন ও অনলাইন ক্লাস চলমান থাকবে।

আরও পড়ুন : পরিস্থিতি স্বাভাবিক হলে নভেম্বর-ডিসেম্বরে সমাপনী পরীক্ষা

উল্লেখ্য, শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রাথমিক পর্যায়ে ২০২১ ও ২০২২ সালের এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থী এবং পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের ছয় দিন ক্লাস হবে। অন্যান্য শ্রেণির ক্লাস চলবে সপ্তাহে একদিন। এসব শ্রেণির বাকি ক্লাসগুলো প্রচার করা হবে টেলিভিশনে। কোনোরকম সমন্বয়হীনতা যাতে না হয় সেজন্য কোন শ্রেণির ক্লাস কবে হবে, সেই রুটিন প্রকাশ করবে মাউশি অধিদপ্তর ও ডিপিই।

ওডি/নিমি

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড