• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডেন্টালের ভর্তি পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহ শুরু

  শিক্ষা ডেস্ক

০৬ সেপ্টেম্বর ২০২১, ০৯:৩৬
ভর্তি পরীক্ষা
ছবি : সংগৃহীত

আগামী ১০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে দেশের সরকারি-বেসরকারি ডেন্টাল কলেজ ও ডেন্টাল ইউনিটের ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা। সোমবার (৬ সেপ্টেম্বর) থেকে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা তাদের প্রবেশপত্র ডাউনলোড করে নিতে পারবেন।

সম্প্রতি স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব আলী নূরের সভাপতিত্বে অনুষ্ঠিত ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির বৈঠকে ভর্তি পরীক্ষা আয়োজনের নীতিগত সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর আগে ডেন্টাল কলেজে ভর্তি পরীক্ষার জন্য দুই দফা তারিখ ঘোষণা করা হয়। কিন্তু দেশে করোনাভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়ায় সে সময় পরীক্ষা নেয়া সম্ভব হয়নি।

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ১০ সেপ্টেম্বর সকাল ১০টায় ২০২০-২১ শিক্ষাবর্ষে সরকারি ও বেসরকারি ডেন্টাল কলেজ ও ডেন্টাল ইউনিটগুলোতে প্রথম বর্ষ বিডিএস কোর্সের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে এ পরীক্ষা নেয়া হবে।

ভর্তিচ্ছু শিক্ষার্থীরা ৬ থেকে ৯ সেপ্টেম্বরের মধ্যে অনলাইনে প্রবেশপত্র ডাউনলোড করে নিতে পারবেন। ভর্তি পরীক্ষার বিষয়ে আগের সকল শর্ত অপরিবর্তিত থাকবে।

প্রসঙ্গত, দেশের সরকারি ডেন্টাল কলেজ ও ডেন্টাল ইউনিটে মোট আসন সংখ্যা ৫৪৫টি। এ বছর ভর্তিচ্ছু পরীক্ষার্থীর সংখ্যা ৫৩ হাজার ৪ জন। অর্থাৎ, এবার আসনপ্রতি প্রতিদ্বন্দ্বিতা করবেন ৯৭ জন শিক্ষার্থী।

ওডি/নিমি

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড