• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মন্ত্রীসভায় ‘পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় উন্নয়ন’ প্রকল্প পাস

  পাবিপ্রবি প্রতিনিধি

১২ সেপ্টেম্বর ২০১৮, ১৬:২০
পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ( ছবি : সংগৃহীত)

জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক ) এর সভায় ‘পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় উন্নয়ন’ প্রকল্প পাস করেছে মন্ত্রীসভা। এই প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ৪৮০ কোটি ৬০ লাখ টাকা। প্রকল্পের মেয়াদ ২০২১ সালে শেষ হবে।

প্রধানমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রীসভায় মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) পাবিপ্রবির এই উন্নয়ন প্রকল্প পাশ হয় বলে জানা গেছে।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, তিন বছর মেয়াদি এই প্রকল্পের আওতায় প্রধান যেসব কার্যক্রম বাস্তবায়ন করা হবে সেগুলো হলো- ৬৫ হাজার ২৬৩ বর্গমিটার ভূমি উন্নয়ন, একটি ১০ তলা প্রশাসনিক ভবন নির্মাণ, দুটো ১০ তলা ছাত্রছাত্রী হল নির্মাণ, দুটো ১২ তলা অ্যাকাডেমিক ভবন নির্মাণ, একটি চার তলা কনভেনশন ভবন, একটি অডিটোরিয়াম ও টিএসসি ভবন নির্মাণ এবং তিন তলা শিক্ষক কর্মচারী ক্লাব নির্মাণ। পাশাপাশি ওয়ার্কশপ ও পুলিশ স্টেশন, শহীদ মিনার ও মুক্তমঞ্চ, আনসার ক্যাম্প ভবন, মন্দির, ওয়াটার বডি ও কেন্দ্রীয় পানি নিষ্কাশন, লাইন স্থাপন, লাইব্রেরি স্থাপন, যানবাহন কেনাসহ আনুষঙ্গিক কার্যক্রম বাস্তবায়িত হবে।

উল্লেখ্য, ২০০৯ সালে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ঢাকা-পাবনা মহাসড়কের পার্শ্ববর্তী স্থানে ৩০ একর জমির ওপর স্থাপন করা হয়। এ বিশ্ববিদ্যালয়টিতে প্রতিবছর ২১টি বিভাগে প্রায় ১ হাজার জন শিক্ষার্থী ভর্তি হন। বর্তমানে শিক্ষার্থীর সংখ্যা সাড়ে ৪ হাজার। পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর থেকে এখন পর্যন্ত একটি প্রকল্পের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের কিছু অবকাঠানো নির্মাণ করা হয়েছে। তবে চাহিদার তুলনায় তা ছিল অপ্রতুল। তাই চাহিদার সঙ্গে সামঞ্জস্য রেখে মানসম্পন্ন উচ্চশিক্ষা নিশ্চিত করতে বিশ্ববিদ্যালয়টির অবকাঠামো উন্নয়ন প্রয়োজন।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড