• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

পুরনো ছকে ফেব্রুয়ারিতেই মেডিকেল ভর্তি পরীক্ষা!

  শিক্ষা ডেস্ক

২৯ অক্টোবর ২০২০, ১৩:০২
মেডিকেল ভর্তি পরীক্ষা
মেডিকেল ভর্তি পরীক্ষা (ফাইল ছবি)

২০২০-২১ শিক্ষাবর্ষে দেশের সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজগুলোতে এমবিবিএস কোর্সের ভর্তি পরীক্ষা আগামী বছরের জানুয়ারির শেষ সপ্তাহে কিংবা ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে নেওয়ার কথা ভাবছে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর। তবে আগের নিয়মেই সশরীরে অনুষ্ঠিত হবে এই ভর্তি পরীক্ষা।

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের অধ্যাপক ডা. এ এইচ এম এনায়েত হোসেনের সভাপতিত্বে মেডিকেল কলেজ ভর্তি পরীক্ষা গ্রহণ সংক্রান্ত সভায় বুধবার (২৮ অক্টোবর) প্রাথমিকভাবে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

এ ব্যাপারে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (শিক্ষা) অধ্যাপক ডা. আবু ইউসুফ ফকির জানান, সভায় জানুয়ারির শেষ সপ্তাহ অথবা ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে মেডিকেলে ভর্তি পরীক্ষা গ্রহণের প্রাথমিক সিদ্ধান্ত হয়েছে। তবে করোনা পরিস্থিতি বিবেচনায় চূড়ান্ত সিদ্ধান্ত স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ও স্বাস্থ্য সচিব মো. আলী নুরের সঙ্গে পরামর্শ করে নেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

জানা গেছে, গত বছর সারাদেশে এমবিবিএস ভর্তি পরীক্ষা ১ অক্টোবর অনুষ্ঠিত হয়েছিল। প্রায় ৬৯ হাজার ৪০৫ জন ভর্তিচ্ছু প্রার্থী ১০ হাজার ৪৪০টি আসনের বিপরীতে এই পরীক্ষায় অংশ নিয়েছিলেন। এর মধ্যে ৪৯ হাজার ৪১৩ জন উত্তীর্ণ হয়েছে।

আরও পড়ুন : ফের বাড়ল শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি

দেশে ৩৬টি সরকারি মেডিকেল কলেজে ৪ হাজার ৬৮টি এবং ৭০টি বেসরকারি মেডিকেল কলেজে ৬ হাজার ৩৩৯টি আসন রয়েছে। তবে এ বছর এইচএসসিতে অটোপাস দেওয়াতে ভর্তিচ্ছুদের সংখ্যা আরও বাড়তে পারে।

এ দিকে, এবার এইচএসসি ও সমমানে অংশ নেওয়া ১৩ লাখ এইচএসসি পরীক্ষার্থী সবাই সনদ পাবেন। জেএসসি এবং এসএসসি ফলাফলের ভিত্তিতে তাদের ফল নির্ধারিত হবে। ফলাফল ডিসেম্বরের শেষে প্রকাশ করা হবে বলে শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড