• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মহানবীকে অবমাননা, ফরাসি রাষ্ট্রদূতকে তলবের দাবি

  নিজস্ব প্রতিবেদক

২৫ অক্টোবর ২০২০, ১৯:০১
প্রতিবাদ সমাবেশ
প্রতিবাদ সমাবেশ (ছবি: সংগৃহীত)

ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.)- এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বাংলাদেশের প্রধানমন্ত্রীর নিন্দা প্রস্তাব ও বাংলাদেশে নিযুক্ত ফরাসি রাষ্ট্রদূতকে তলবের দাবি জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

রবিবার (২৫ অক্টোবর) ঢাবির সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে আয়োজিত প্রতিবাদ সমাবেশে এ দাবি জানানো হয়। সমাবেশে অর্ধশতাধিক শিক্ষার্থী অংশ নেন।

সমাবেশে শিক্ষার্থীরা বলেন, কথা বলা ও মত প্রকাশের স্বাধীনতা সকলের আছে। কিন্তু মত প্রকাশের নামে কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত করার অধিকার কারও নেই। আমাদের কাছে মহানবীর প্রাধান্য জীবনের চেয়েও অধিক।

তারা আরও বলেন, ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় যে ব্যঙ্গচিত্র প্রদর্শনী হয়েছে তা অত্যন্ত ন্যক্কারজনক। মুসলিম প্রধান দেশ হিসেবে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে অবশ্যই ফ্রান্স সরকারের এ কর্মকাণ্ডের নিন্দা প্রস্তাব এবং ফরাসি রাষ্ট্রদূতকে তলব করে প্রতিবাদ জানাতে হবে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড