• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফের আন্দোলনে নর্থ সাউথের শিক্ষার্থীরা

  ক্যাম্পাস ডেস্ক

১৯ অক্টোবর ২০২০, ১৪:০৬
আন্দোলন
ফের আন্দোলনে নর্থ সাউথের শিক্ষার্থীরা (ছবি : সংগৃহীত)

দ্বিতীয় দিনের মতো ছয় দফা দাবি আদায়ে আন্দোলন করছেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

সোমবার (১৯ অক্টোবর) দুপুরে ক্যাম্পাসের এক নম্বর গেটের সামনে অবস্থান করছেন শিক্ষার্থীরা।

আন্দোলনকারীরা জানিয়েছেন, করোনা পরিস্থিতির মধ্যে প্রায় সবাই আর্থিক সঙ্কটে রয়েছেন। এ কারণে শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে গত সেমিস্টারে ২০ শতাংশ টিউশন ফি মওকুফ করে নর্থ সাউথ কর্তৃপক্ষ। কিন্তু বর্তমানে করোনা পরিস্থিতি আরও তীব্রতর হওয়ার আশঙ্কা শুরু হলে কোন নোটিশ ছাড়াই এই সুবিধা বাতিল করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এরই মধ্যে বিষয়টিতে দৃষ্টি আকর্ষণ করতে একাধিকবার নানা মাধ্যমে যোগাযোগের চেষ্টা করলেও কোন সাড়া দেয়নি কর্তৃপক্ষ। ফলে তারা বাধ্য হয়ে আন্দোলনে নেমেছেন বলেও জানান।

এর আগে দাবি আদায়ে গতকাল রবিবার (১৮ অক্টোবর) প্রায় তিন ঘণ্টা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে অবরুদ্ধ করে রাখেন আন্দোলনকারীরা। পরে সেদিনের মতো আন্দোলন স্থগিত করা হলেও সোমবার দুপুর ১২টা থেকে ফের আন্দোলনে নামেন শিক্ষার্থীরা।

এ দিকে, সোমবার সকাল থেকে আন্দোলনকারীরা নর্থ সাউথ ক্যাম্পাসে সমবেত হতে থাকেন। দুপুর ১২টায় শতাধিক শিক্ষার্থীর হাতে প্ল্যাকার্ড নিয়ে ছয় দফা দাবি আদায়ে অবস্থান কর্মসূচি শুরু করেছেন।

শিক্ষার্থীদের দাবিগুলোর মধ্যে রয়েছে- ২০ শতাংশ টিউশন ফি ওয়েভার, কোটা এবং ফলাফলের ওপর প্রাপ্ত ওয়েভারের সঙ্গে অতিরিক্ত ২০ শতাংশ যুক্ত, অর্থনৈতিক সমস্যাগ্রস্ত শিক্ষার্থীদের শতভাগ ওয়েভার প্রদান, সেমিস্টার ফির সঙ্গে অতিরিক্ত অর্থ আদায় না করা, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের বেতন পরিশোধের দাবি রয়েছে।

আরও পড়ুন : অনলাইনেই হবে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা?

বিষয়টিতে আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, ছয় দফা দাবিতে সকাল থেকে আমাদের আন্দোলন চলছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। প্রয়োজনে আজ বিকালে সব গেট বন্ধ করে দিয়ে উপাচার্যসহ ভেতরে কর্মরত সব কর্মকর্তা-কর্মচারীদের অবরুদ্ধ করে রাখা হবে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড