• শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ৩ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

রেজিস্টারের বরখাস্ত চেয়ে ছাত্র সংসদের আল্টিমেটাম

  নিজস্ব প্রতিবেদক

০৯ সেপ্টেম্বর ২০২০, ২১:৫৪
গণ বিশ্ববিদ্যালয়
ছবি: সংগৃহীত

ছাত্রীর সঙ্গে অবৈধ সম্পর্কের ফোনালাপ ফাঁস হওয়াসহ পূর্বের নানা ঘটনার জের ধরে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার মো. দেলোয়ার হোসেনের বরখাস্তের দাবি জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ। বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডকে দেওয়া এক লিখিত বিবৃতিতে রেজিস্টারের বরখাস্তের জন্য ৩ দিনের আল্টিমেটাম দিয়েছেন তারা।

বুধবার (৯ সেপ্টেম্বর) দুপুরে ছাত্র সংসদের সহসভাপতি (ভিপি) মো. জুয়েল রানা ও সাধারণ সম্পাদক (জিএস) মো. নজরুল রলিফ স্বাক্ষরিত যৌথ বিবৃতিতে এ দাবি জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, চলমান সংকটকালীন অবস্থায় রেজিস্টারের ঘটনা নিয়ে গত ২ দিন যাবত শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে চরম উত্তেজনা বিরাজ করছে। আমরা উনার বিরুদ্ধে দীর্ঘদিন যাবত ছাত্রীদের নানাভাবে যৌন হয়রানির কথা শুনে আসছি। সর্বশেষ এক ছাত্রীকে নানাভাবে যৌন হয়রানির প্রমাণ পেয়েছি।

সার্বিক ঘটনায় নিজেদের দাবি তুলে ধরে বিবৃতিতে অারও বলা হয়, আমরা সাধারণ শিক্ষার্থীদের প্রতিনিধি তথা অভিভাবক হিসেবে রেজিস্টারের অপসারণ এবং আগামী ৩ দিনের মাঝে তার বরখাস্তের দাবি জানাচ্ছি। অন্যথায় যেকোনো অনাকাঙ্খিত ঘটনার জন্য প্রশাসন দায়ী থাকবে।

জানা যায়, গতকাল বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার মো. দেলোয়ার হোসেনের সাথে এক ছাত্রীর অশ্লীল কথাবার্তা সম্বলিত ২৬ মিনিট ৩২ সেকেন্ডের একটি ফোনালাপ ফাঁস হয়। এ ঘটনায় গত দুদিন যাবত ক্যাম্পাসে তোলপাড় শুরু হয়েছে।

প্রসঙ্গত, ২০১৭ সালেও রেজিস্টারের বিরুদ্ধে একই বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্রীর যৌন নিপীড়ন সংক্রান্ত একটি অভিযোগ ইউজিসিতে দাখিল করেন। এর পরিপ্রেক্ষিতে তখন তদন্ত কমিটি গঠন করে অভিযোগের বিষয়ে রেজিসটারের কাছে জবাব চাওয়া হয়। কিন্তু তিনি কোনো সদুত্তর দিতে পারেননি বলে ইউজিসি সূত্রে জানা যায়। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের একাধিক নারী শিক্ষক রেজিস্টার কর্তৃক নানাভাবে হয়রানির শিকার হয়েছেন বলেও অভিযোগ রয়েছে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড