• সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বশেমুরবিপ্রবি থেকে চুরি যাওয়া কম্পিউটার উদ্ধার, আটক ২

  গোপালগঞ্জ প্রতিনিধি

১৪ আগস্ট ২০২০, ২২:৩৪
আটককৃতরা (ছবি : দৈনিক অধিকার)

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিঞ্জান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে চুরি হওয়া ৪৯টি কম্পিউটারের মধ্যে ৩৪টি কম্পিউটার উদ্ধার করেছে গোপালগঞ্জ সদর থানা পুলিশ।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) রাতে রাজধানী ঢাকার মহাখালী আমতলী এলাকার ক্রিষ্টাল আবাসীক হোটেলে অভিযান চালিয়ে চুরি হওয়া এসব কম্পিউটার উদ্ধারসহ দুই জনকে আটক করে পুলিশ।

গোপালগঞ্জ সদও থানার উপ-পুলিশ পরিদর্শক ও মামলার তদন্তকারী কর্মকর্তা মো. মিজানুর রহমান জানান, ইদুর আযহার দীর্ঘ ছুটির মধ্যে গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিঞ্জান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একুশে ফেব্রুয়ারী গ্রহন্তগার লাইবেরী থেকে ৪৯টি কম্পিউটার চুরির ঘটনা ঘটে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিষ্টার ড. নুর উদ্দিন আহম্মেদ বাদি হয়ে গোপালগঞ্জ সদর থানায় গত ১০ আগষ্ট একটি মামলা করেন। মামলার পরবর্তিতে প্রযুক্তির সহায়তায় ও গোপন সংবাদেও ভিত্তিতে ঢাকার বনানী থানার সহযোগূতায় আমরা মহাখালী আমলী এলাকার ক্রিষ্টাল আবাসীক হোটেলের ৪০৪ নং কক্ষে অভিযান চালিয়ে ৩৪ টি কম্পিউটার ও ৪০টি কম্পিউটার রাখার ষ্টান্ড উদ্ধার করি।

এ সময় হোটেলের এক মালিক কুমিল্লার দেবিদার উপজেলার ইন্দ্রাকচর গ্রামের সেলিম মিয়ার ছেলে দুলাল ও হোটেল বয় হুমায়ুন কবিরকে আটক করি। হোটেল মালিক দুলাল প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায় সে কম্পিউটার গুলো ঐ হোটেলের অপর মালিক গোপালগঞ্জ সদর উপজেলার গোপিনাথপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি পলাশ শরীফ এর নিকট থেকে ক্রয় করেছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিষ্টটার ড. নুর উদ্দিন আহম্মেদ বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ের যে ৪৯টি কম্পিউটার চুরি হয়েছে তার মধ্যে ৩৪ টি কমিম্পিউটার উদ্ধার হয়েছে এটা আমারা গনমাধ্যমের মাধ্যমে জেনেছি তবে এখনও আমরা অফিসিয়াল ভাবে জানতে পারিনি। এ ঘটনায় পুলিশের পাশাপাশি বিশ্ববিদ্যালয় প্রশাসন গঠিত ৭ সদস্যেরর একটি তদন্ত কমিটিও কাজ করছে।

এর আগেও এ বিশ্ববিদ্যালয় থেকে আরও কম্পিউটার চুরির ঘটনা ঘটে। ২০১৭ সালে ৫০টি, ২০১৮ সালে ৪৭ টি কম্পিউটার চুরি হয়।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড