• শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

হুমায়ূন আহমেদের স্বপ্নের বিদ্যাপীঠে এবারও শতভাগ পাস

  শিক্ষা ডেস্ক

০১ জুন ২০২০, ১৫:২২
হুমায়ূন আহমেদের স্বপ্নের স্কুল এবং নেত্রকোনার কেন্দুয়া উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান 'শহীদ স্মৃতি বিদ্যাপীঠ'
হুমায়ূন আহমেদের স্বপ্নের স্কুল এবং নেত্রকোনার কেন্দুয়া উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান 'শহীদ স্মৃতি বিদ্যাপীঠ' (ছবি : সংগৃহীত)

বাংলা সাহিত্যের জনপ্রিয় কথাসাহিত্যিক প্রয়াত হুমায়ূন আহমেদের স্বপ্নের স্কুল এবং নেত্রকোনার কেন্দুয়া উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান 'শহীদ স্মৃতি বিদ্যাপীঠ' এবারও মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জন করেছে। সর্বোচ্চসংখ্যক জিপিএ ৫ এবং শতভাগ ফলাফলসহ সার্বিক দিক দিয়ে স্কুলটি এবারও উপজেলায় শীর্ষে রয়েছে।

রবিবার প্রকাশিত ফলাফলে দেখা যায়, এ শিক্ষাপ্রতিষ্ঠানটি থেকে এবার ২৯ জন পরীক্ষার্থী জিপিএ ৫ পেয়েছে। এ ছাড়া ৭৫ জন পরীক্ষার্থীর সবাই পাস করেছে। অর্থাৎ পাসের হার শতভাগ। এ নিয়ে টানা কয়েক বছর ধরে এ বিদ্যালয়টি শতভাগ ফলাফলের কৃতিত্ব ধরে রেখেছে। হুমায়ূন আহমেদের হাতে গড়া ঐতিহ্যবাহী এ শিক্ষাপ্রতিষ্ঠানটি লেখকের গ্রামেরবাড়ি নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলার রোয়াইলবাড়ি ইউনিয়নের কুতুবপুরে গ্রামে মনোরম পরিবেশে অবস্থিত।

বিদ্যালয় সূত্র জানায়, শহীদ স্মৃতি বিদ্যাপীঠ থেকে এবার ৭৫ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষা দিয়েছিল। তাদের মধ্যে বিজ্ঞান শাখা থেকে ৩৭ জন, ব্যবসায় শিক্ষা শাখায় ২৭ জন ও মানবিক শাখা থেকে ১১ জন শিক্ষার্থী এতে অংশ নেয়। স্কুলটি থেকে এবার ২৯ জন শিক্ষার্থী জিপিএ ৫ পেয়েছে। 

তাদের মধ্যে বিজ্ঞান শাখা থেকে ২৮ জন এবং ব্যবসায় শিক্ষা শাখা থেকে একজন পরীক্ষার্থী জিপিএ ৫ পায়। তা ছাড়া জিপিএ ৫ পাওয়া ২৯ জনসহ মোট ৭৫ পরীক্ষার্থীর সকলেই পাস করেছে। অর্থাৎ পাসের হার শতভাগ। সর্বোচ্চসংখ্যক জিপিএ ৫ এবং শতভাগ ফলাফলসহ সার্বিক দিক দিয়ে এবারও উপজেলায় শীর্ষে রয়েছে ঐতিহ্যবাহী এ শিক্ষাপ্রতিষ্ঠানটি।  

শহীদ স্মৃতি বিদ্যাপীঠের প্রধান শিক্ষক আসাদুজ্জামান জানান, শিক্ষক-শিক্ষার্থী, অভিবাবক ও পরিচালনা পর্ষদের সম্মিলিত প্রচেষ্ঠায় এবারের এসএসসি পরীক্ষাও কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জন সম্ভব হয়েছে। এর জন্য সকলের কাছে কৃতজ্ঞ। তিনি আরো জানান, এবারের এসএসসি পরীক্ষার কৃতিত্বপূর্ণ ফলাফলের এ খবরটি এর মধ্যে স্থানীয় সংসদ সদস্য অসীম কুমার উকিল এবং বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মেহের আফরোজ শাওনকেও অবহিত করা হয়েছে। তাঁরা এর জন্য শিক্ষক-শিক্ষার্থীসহ সংশ্লিষ্টদের ধন্যবাদ জানিয়েছেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন বলেন, শহীদ স্মৃতি বিদ্যাপীঠের পড়াশোনার মান অনেক ভালো। তাই এবারের এসএসসি পরীক্ষায়ও সর্বোচ্চসংখ্যক জিপিএ ৫ এবং শতভাগ ফলাফলসহ সার্বিক দিক দিয়ে স্কুলটি উপজেলার শীর্ষে রয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠানটি ভবিষ্যতেও শিক্ষার এ মান ধরে রাখবে বলে আশাবাদী। 


ওডি

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড