• শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

অনলাইনে জাবি ইএমবিএ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের নানা আয়োজন

  ক্যাম্পাস ডেস্ক

৩০ মে ২০২০, ১৬:৫৬
অধিকার
ছবি : সংগৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ইএমবিএ অ্যালামনাই অ্যাসোসিয়েশন সবুজে ঘেরা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের একটি অন্যতম সংগঠন। প্রায় চার হাজার প্রাক্তন এবং বর্তমান শিক্ষার্থীদের নিয়ে গঠিত এই অ্যাসোসিয়েশনটি প্রতিনিয়ত প্রফেশনাল নেটওয়ার্ক তৈরি, দক্ষতা উন্নয়ন, সভা-সেমিনার, বিভিন্ন সামাজিক এবং সাংস্কৃতিক প্রোগ্রাম আয়োজন, জনকল্যাণ ও এর সদস্যদের কল্যাণে নিরলসভাবে কাজে করে যাচ্ছে।

কোভিড-১৯ এর কারণে বর্তমানে স্বাভাবিক জীবনযাত্রা থমকে গেলেও, থেমে নেই তাদের পথ চলা। ঘরে বসেই অনলাইনের মাধ্যমে অ্যাসোসিয়েশনটি তাদের কাজ চালিয়ে যাচ্ছে। 

প্রতিযোগিতামূলক চাকরির-বাজারে ও কর্মক্ষেত্রে বিশেষ করে করোনা পরবর্তী বিশ্বে নিজেদের অবস্থান সুদৃঢ় করতে, দক্ষ কর্মী হিসেবে গড়ে তুলতে তারা ‘জেইউ ইএমবিএ ক্যারিয়ার চ্যাট’ নামক ধারাবাহিক একটি ভার্চুয়াল প্রোগ্রামে আয়োজন করেছে। যার মাধ্যমে শতাধিক শিক্ষার্থী প্রতিনিয়ত ক্যারিয়ার রিলেটেড বিভিন্ন তথ্য, পরামর্শ এবং দিক নির্দেশনা জেনে নিচ্ছে।

এছাড়াও উক্ত সেশনগুলোতে দেশের শীর্ষস্থানীয় বিভিন্ন প্রতিষ্ঠানের নামকরা পেশাজীবী ব্যক্তিত্ব, কর্পোরেট লিডার, সফল উদ্যোক্তাগণ উপস্থিত থেকে তাদের বৈচিত্র্যময় কর্মজীবনের নানান অভিজ্ঞতার কথা, সাফল্যের গল্প, সম্ভাবনার কথা, উদ্যোক্তা-কথন, কর্মক্ষেত্রে করণীয় ইত্যাদি বিষয় নিয়ে আলোচনা করে থাকেন।

গত ২৯ মে ২০২০, উক্ত প্রোগ্রামে উপস্থিত ছিলেন দেশের শীর্ষ স্থানীয় শিল্প প্রতিষ্ঠান এসিএই লিমিটেডের বিজনেস ডিরেক্টর মো. কামরুল হাসান, গুডরেজ হাউসহোল্ড প্রোডাক্ট বাংলাদেশ লিমিটেডের এইচআর লিড ইয়াসিন সোহাগ এবং এইচএসবিসি ব্যাংকের ব্রাঞ্চ সার্ভিসেস ম্যানেজার (বারিধারা ব্রাঞ্চ) মাকসুদুর রহমান।

তারা বর্তমান বাণিজ্য, বিজনেস ডেভেলপমেন্ট, মার্কেটিং, এইচআর, করোনা পরবর্তী চাকরির বাজার, উদ্যোক্তা সুযোগ নিয়ে আলোচনা করেন এবং ক্যারিয়ার বিষয়ক নানা প্রশ্নের উত্তর দেন। প্রোগ্রামটির সঞ্চালনা করেন, অ্যাসোসিয়েশনের কো-কনভেনর সাইদুর রহমান।

প্রোগ্রাম নিয়ে সংগঠনটির কনভেনর, মাকসুদুর রহমান বলেন, ‘করোনা পরবর্তী সময়ে প্রতিযোগিতামূলক কর্পোরেট দুনিয়ায় নিজেদের অবস্থান সুদৃঢ় এবং টিকে থাকার জন্য স্কিল ডেভেলপমেন্টের জন্য এই উদ্যোগ নেওয়া হয়েছে এবং সকলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে সকলেই লাভবান হচ্ছে।’

এছাড়া সংগঠনটির কো-কনভেনর, সাইদুর রহমান বলেন, ‘কর্মক্ষেত্রে সাফল্যের জন্য নেটওয়ার্কিং, লিডারশিপ, কমিউনিকেশনস সহ সফ্ট স্কিল ডেভেলপমেন্টের কোনো বিকল্প নেই। তাই সকলের জন্য আমাদের এই নিয়মিত আয়োজন।’

প্রোগ্রামটি সফল এবং ক্যারিয়ার গাইডলাইন হিসেবে প্রতিষ্ঠিত করার জন্য সংঘটনটির সদস্যরা (বিশেষ করে, মাসুদ রানা, রেজওয়ান, এস. এম মাসুম, মুসা, সাইদুল, রবিন, পিয়াল, নাসির, জয়ন্ত, মায়া, জ্যোতি, আনিস, মাহফুজ, হাসান ইমতিয়াজ, নাবিলা, হাসানুজ্জামান, তানিয়া, সোনিয়া, অর্ক, মেহেদী, নাসিফ, প্রিয়, রুশীল, শফিকুল, সুমন, জাহিদ, সারা প্রমুখ) কাজ করে যাচ্ছেন।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড