• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

হোস্টেল ভাড়া মওকুফের ঘোষণা দিলেন রাজশাহী কলেজ অধ্যক্ষ

  ক্যাম্পাস ডেস্ক

০৪ মে ২০২০, ০৫:৩০
রাজশাহী কলেজ
রাজশাহী কলেজ (ছবি : সংগৃহীত)

প্রাণঘাতী করোনা ভাইরাস বা কোভিড-১৯ মহামারির কারণে সৃষ্ট পরিস্থিতিতে রাজশাহী কলেজ হোস্টেলে থাকা শিক্ষার্থীদের ভাড়া মওকুফ করার ঘোষণা দিয়েছেন অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এবং হোস্টেলে শিক্ষার্থীরা না ফেরা পর্যন্ত কাউকে ভাড়া দেওয়া লাগবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন তিনি।

রবিবার (৩ মে) রাত সাড়ে ৯টার দিকে অধ্যক্ষ হবিবুর রহমান এই তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ‘করোনা পরিস্থিতিতে শিক্ষার্থীরা এখন নিজ বাড়িতে অবস্থান করছে। তারা হোস্টেলে থাকছে না। ফলে আমাদের বিদ্যুৎ খরচও হচ্ছে না। তাই সার্বিক দিক বিবেচনা করে পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত ভাড়া মওকুফ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’

অধ্যক্ষ হবিবুর রহমান বলেন, ‘করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত পুরো সময়ের ভাড়া মওকুফ করা হবে। ভবিষ্যতেও এই ভাড়া আর কাউকে দিতে হবে না।’ তবে পরিস্থিতি স্বাভাবিক হলে ছাত্রীনিবাসে কর্মচারীদের বিল পরিশোধ করতে হবে বলে জানান তিনি।

এ দিকে, করোনা পরিস্থিতিতে রাজশাহীর সকল শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা যখন মেসভাড়া মওকুফের দাবি তুলেছেন, ঠিক তখন রাজশাহী কলেজ হোস্টেলে অধ্যক্ষের ভাড়া মওকুফের ঘোষণায় খুশি শিক্ষার্থীরা।

আরও পড়ুন : জাতীয় বিশ্ববিদ্যালয়ের আওতাধীন কলেজে অনলাইন ক্লাস শুরু হচ্ছে

জানতে চাইলে সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী রাকিবুল হাসান বলেন, ‘করোনা পরিস্থিতিতে আমরা বাড়িতে আছি। পরিবারের উপার্জনক্ষমরাও বসে আছে। কোনো আয়-রোজগার নেই। পরিস্থিতি স্বাভাবিক হলেও সহসাই আর্থিক সংকট কাটিয়ে ওঠা সম্ভব হবে না। ফলে ওই সময়ে একবারে কয়েক মাসের ভাড়া দিতেও হিমশিম খেতে হতো। কিন্তু অধ্যক্ষ স্যার ভাড়া মওকুফের ঘোষণা দেওয়ায় আমরা খুশি।’

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড