• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

জার্মান ইউনিভার্সিটিতে কম্পিউটার প্রোগ্রামিং প্রতিযোগিতা অনুষ্ঠিত

  জিইউবি প্রতিনিধি

১১ জানুয়ারি ২০২০, ১২:৪০
ইউনিভার্সিটি
জার্মান ইউনিভার্সিটিতে কম্পিউটার প্রোগ্রামিং কন্টেন্ট প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান (ছবি : দৈনিক অধিকার)

জিইউবি কম্পিউটার ক্লাবের উদ্যোগে জার্মান ইউনিভার্সিটি বাংলাদেশে অনুষ্ঠিত হয়েছে কম্পিউটার প্রোগ্রামিং প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান- ২০২০।

কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের কম্পিউটার ল্যাবে অনুষ্ঠিত হয় এ প্রতিযোগিতা। দুই পর্বের এ অনুষ্ঠানের প্রথম পর্ব শুক্রবার (১০ জানুয়ারি) সকাল সাড়ে ৯টায় উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে শুরু হয় এই কম্পিউটার প্রোগ্রামিং প্রতিযোগিতা।

কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান মিসেস রাফাত আরা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানটি উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ শামসুদ্দীন। এ সময় আরও উপস্থিত ছিলেন ফুড সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মুহাম্মদ শাহাজাহান, অধ্যাপক ড. মোয়াজ্জেম হোসেন নিলু, রেজিস্ট্রার ড. আবুল কালাম আজাদ।

এরপর কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষকদের তত্ত্বাবধানে শুরু হয় কম্পিউটার প্রোগ্রামিং কন্টেন্ট প্রতিযোগিতা। কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীদের ১১টি টিম অংশগ্রহণ করে এ প্রতিযোগিতায় এবং এদের মধ্যে তিনটি প্রথম দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করে।

অনুষ্ঠানের ২য় পর্বে ছিল পুরস্কার বিতরণী ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। দুপুর ২টায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ে উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ শামসুদ্দীন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন— বিশ্ববিদ্যালয়ে রেজিস্ট্রার ড. আবুল কালাম আজাদ, বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড. এস এম ইকবাল হোসাইন, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক প্রভাষক আবদুর রহিম, প্রভাষক বাবুল হোসেন ও প্রভাষক রথিন্দ্রনাথ মহালদার।

আরও পড়ুন- রাজধানীতে ‘ফিউচার অব লার্নিং ইন্ডাস্ট্রি’ কর্মশালার আয়োজন

পরে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক প্রভাষক শাহাবুব আলম।

ওডি/এসজেএ

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড