• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিজয়ের উল্লাসে কুবির নানা আয়োজন 

  কুবি প্রতিনিধি

১৬ ডিসেম্বর ২০১৯, ১৮:৪৪
কুবি
বিজয় র‍্যালি (ছবি : সংগৃহীত)

বিজয়ের উল্লাসে বিজয় র‌্যালি,পুষ্পস্তবক অর্পণ ও আলোচনা সভাসহ নানা কর্মসূচি পালন করছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি)।

সোমবার (১৬ ডিসেম্বর) সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে দিবসটির আনুষ্ঠানিকতা শুরু হয়। সকালে প্রশাসনিক ভবনের সামনে বিজয় র‌্যালি বের হয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

পরে শহীদ মিনার ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ করে কুমিল্লা বিশ্ববিদ্যালয় পরিবার, কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, বিভিন্ন হল, কর্মকর্তা পরিষদ, বিভিন্ন বিভাগ, কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, শাখা ছাত্রলীগসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন ও আঞ্চলিক সংগঠনগুলো।

সকাল ১১টায় আইন অনুষদের ডিন মো. রশিদুল ইসলাম শেখের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ৯ মাস রক্তক্ষয়ী সংগ্রামের মাধ্যমে আমরা ১৯৭১ সালের এই দিনে চূড়ান্ত বিজয় লাভ করি। এই দিনটি বাংলাদেশের সবচেয়ে আনন্দের এবং বড় প্রাপ্তির।’

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- বিভিন্ন বিভাগের ডিন, বিভিন্ন হলের প্রাধ্যক্ষ, শিক্ষক সমিতি, কর্মকর্তা পরিষদ, বঙ্গবন্ধু পরিষদ, শাখা ছাত্রলীগ ও বঙ্গবন্ধু কর্মচারী পরিষদের নেতৃবৃন্দ।

এর আগে দিবসটি উপলক্ষে ক্যাম্পাসে বঙ্গবন্ধুর ভাষণ ও দেশাত্ববোধক গান পরিবেশনের পাশাপাশি প্রশাসনিক ভবন, উপাচার্যের বাংলো, বিশ্ববিদ্যালয় গেইট সংলগ্ন দেয়ালসমূহ ও হলসমূহের সম্মুখভাগে আলোকসজ্জায় সজ্জিত করা হয়।

ওডি/এসএমএন/এমএ

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড