• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাবি ছাত্রীকে ধর্ষণ 

ডিএনএ পরীক্ষায়ও মিলেছে মজনুর সম্পৃক্ততা

  নিজস্ব প্রতিবেদক

২৫ জানুয়ারি ২০২০, ২২:৪৮
ধর্ষক
ধর্ষক মজনু (ছবি : সংগৃহীত)

রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্রী ধর্ষণের ঘটনায় গ্রেপ্তার মো. মজনুর ডিএনএ পরীক্ষায়ও সংগৃহীত নমুনার সঙ্গে মিল পাওয়া গেছে বলে নিশ্চিত করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

শনিবার (২৫ জানুয়ারি) সিআইডির উপমহাপরিদর্শক (ডিআইজি) শেখ নাজমুল আলম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, সিআইডির ফরেনসিক ল্যাবে ডিএনএ পরীক্ষা করা হয়।

গত ৫ জানুয়ারি ঢাবির ওই ছাত্রী ধর্ষণের শিকার হন। গত ৮ জানুয়ারি মজনুকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশের হাতে তুলে দেয় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

শেখ নাজমুল আলম বলেন, ভুক্তভোগী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রীর ব্যবহৃত বেশ কিছু জিনিসপত্র থেকে ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়েছিল। সংগৃহীত সেই নমুনার সঙ্গে গ্রেপ্তার মজনুর ডিএনএ নমুনা মিলিয়ে দেখা হয়েছে। সব প্রক্রিয়া অনুসরণ করার পর গ্রেপ্তার মজনুর সম্পৃক্ততা পাওয়া গেছে।

গোয়েন্দা পুলিশের (ডিবি) উপকমিশনার মশিউর রহমান বলেন, এ মামলার চূড়ান্ত অভিযোগপত্র প্রায় শেষের পথে। ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ওয়ান–স্টপ ক্রাইসিস সেন্টারের (ওসিসি) একটি মেডিকেল রিপোর্ট তারা এখনো হাতে পাননি। ওই প্রতিবেদন পেলেই আদালতে চূড়ান্ত অভিযোগপত্র দাখিল করবেন তারা।

আরও পড়ুন : ফের পেছাল রেনু হত্যার প্রতিবেদন

গত ৯ জানুয়ারি জিজ্ঞাসাবাদের জন্য মজনুকে সাত দিনের পাঠায় আদালত। বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) গ্রেপ্তার মজনু আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। এই মামলায় ঢাবি ছাত্রীকে আইনগত সহযোগিতা দিচ্ছে মানবাধিকার সংস্থা আইন ও সালিশ কেন্দ্র।

প্রসঙ্গত, গত ৫ জানুয়ারি সন্ধ্যা সাড়ে ৫টার দিকে ধর্ষণের শিকার ওই শিক্ষার্থী শেওড়ায় বান্ধবীর বাসায় যাওয়ার উদ্দেশ্যে ঢাবির বাসে ওঠেন। সন্ধ্যা ৭টার দিকে কুর্মিটোলায় বাস থেকে নামার পর অজ্ঞাত ব্যক্তি তার মুখ চেপে ধরলে অজ্ঞান হয়ে যান তিনি। পরে তাকে পার্শ্ববর্তী একটি স্থানে নিয়ে ধর্ষণ করা হয়। ঘটনাটি সন্ধ্যা ৭টা থেকে ৮টার মধ্যে ঘটে। এরপর ১০টার দিকে জ্ঞান ফিরলে তিনি নিজেকে নির্জন স্থানে আবিষ্কার করেন। পরে তিনি রিকশায় করে বান্ধবীর বাসায় গিয়ে বিষয়টি তাদের জানান। পরে তার সহপাঠীরা রাত ১২টার দিকে ঢামেক হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে ভর্তি করেন। পরদিন ক্যান্টনমেন্ট থানায় একটি মামলা দায়ের করেন ওই ছাত্রীর বাবা। ওই ধর্ষণের ঘটনায় মজনু নামের ব্যক্তিকে গ্রেপ্তার করে র‌্যাব।

ওডি/টিএএফ

অপরাধের সূত্রপাত কিংবা ভোগান্তির কথা জানাতে সরাসরি দৈনিক অধিকারকে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড