• বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফের পেছাল রেনু হত্যার প্রতিবেদন 

  নিজস্ব প্রতিবেদক

২২ জানুয়ারি ২০২০, ১৭:২৫
রেনু
নিহত তাসলিমা বেগম রেনু (ছবি : সংগৃহীত)

রাজধানীর উত্তর বাড্ডায় ছেলেধরা সন্দেহে তাসলিমা বেগম রেনুকে গণপিটুনিতে হত্যার ঘটনায় করা মামলার তদন্ত প্রতিবেদনের তারিখ আগামী ২০ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

বুধবার (২২ জানুয়ারি) এ মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। কিন্তু এ দিন মামলার তদন্তকারী কর্মকর্তা তা দাখিল করতে পারেনি। পরে ঢাকা মহানগর হাকিম জিয়াউর রহমান তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২০ ফেব্রুয়া‌রি নতুন দিন ধার্য করেছেন।

২০১৯ সালের ২০ জুলাই সকালে রাজধানীর উত্তর বাড্ডা সরকা‌রি প্রাথমিক বিদ্যালয়ে মেয়েকে ভর্তি করাবেন বলে যান তাসলিমা বেগম রেনু (৪০)। এ সময় ছেলেধরা সন্দেহে স্কুলের সামনে রেনুকে বেধড়ক পেটানো হয়। গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় ওই রাতেই রেনুর বোনের ছেলে নাসির উদ্দিন বাদী হয়ে বাড্ডা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় ৪০০ থেকে ৫০০ জন অজ্ঞাতপরিচয় ব্যক্তিকে আসামি করা হয়। পরে সিসিটিভি ফুটেজ দেখে গণপিটুনিতে জড়িত কয়েকজনকে সনাক্তের পর গ্রেপ্তার করে পুলিশ।

আরও পড়ুন : এসকে সিনহাকে হাজির হতে পত্রিকায় বিজ্ঞপ্তির নির্দেশ

মামলার প্রধান অভিযুক্ত হৃদয় ওরফে ইব্রাহিমের পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ড চলাকালীন হৃদয় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। একইদিন তাসলিমা বেগম রেনুকে পিটিয়ে হত্যার আগে ছেলেধরা গুজব সৃষ্টিকারী রিয়া খাতুনও আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। হৃদয় ও রিয়া কারাগারে রয়েছেন। জাফর হোসেন নামের আরেক আসামিও আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়ে কারাগারে রয়েছেন। এছাড়া মো. বাপ্পি, মো. বাচ্চু মিয়া, মো. কামাল হোসেন, মো. শাহীন ও আবুল কালাম আজাদকে চারদিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে। মামলায় জড়িত থাকা আসামিরা এখন কারাগারে রয়েছে।

নিহত তাসলিমা বেগম রেনুর বাড়ি লক্ষ্মীপুরের রায়পুরে। রাজধানীর মহাখালীতে চার বছরের মেয়ে তুবা ও মাকে নিয়ে থাকতেন তাসলিমা। দুই বছর আগে স্বামীর সঙ্গে তার বিচ্ছেদ হয়ে যায়। নিহত রেনুর তাহসিন নামে ১১ বছরের এক ছেলে সন্তানও আছে। 

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড