• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

দেশীয় অস্ত্রসহ কিশোর গ্যাংয়ের ২৭ সদস্য গ্রেপ্তার

  নিজস্ব প্রতিবেদক

২৭ ফেব্রুয়ারি ২০২৪, ২১:১৩
দেশীয় অস্ত্রসহ কিশোর গ্যাংয়ের ২৭ সদস্য গ্রেপ্তার

রাজধানীতে ত্রাস সৃষ্টি, ছিনতাই, চাঁদাবাজিসহ নানা অপরাধে জড়িত থাকার অপরাধে কিশোর গ্যাংয়ের গ্রুপ লিডারসহ ২৭ সদস্যকে দেশি অস্ত্রসহ রাজধানীর বিভিন্ন এলাকা থেকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

গত সোমবার দিবাগত রাতে রাজধানীর শাহজাহানপুর, সবুজবাগ, শ্যামপুর ও বংশাল থানাধীন এলাকা হতে তাদের গ্রেপ্তার করে র‌্যাব-৩।

এ সময় ৩টি চাপাতি, ২টি ক্ষুর, ১০টি চাকু, ১টি স্টিলের ব্রাস নাকলস, ২টি সুইচ গিয়ার, ১টি চাইনিজ চাকু, ১টি এন্টি-কাটার, ১টি কাঁচি, ১টি লোহার রড, ২৫ টি মোবাইলফোনসহ নগদ ১৪ হাজার ১০০ টাকা উদ্ধার করা হয়।

গতকাল ঢাকার টিকাটুলির র‌্যাব-৩ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে অধিনায়ক লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ বলেন, র‌্যাব-৩ এর গোয়েন্দা কার্যক্রম ও গ্রেপ্তারদের জিজ্ঞাসাবাদের ভিত্তিতে জানা যায়, তারা দীর্ঘদিন যাবত এলাকায় আধিপত্য বিস্তারের নামে পেশিশক্তি প্রদর্শন করে আসছিল। তারা মাদক সেবন, সাইলেন্সারবিহীন মোটরসাইকেল চালিয়ে বিকট শব্দ করে জনমনে ভীতির সঞ্চার করছিলো। তারা স্কুল-কলেজে বুলিং, র‌্যাগিং, ইভটিজিং, ধর্ষণ, ছিনতাই, চাঁদাবাজি, ডাকাতি, সামাজিক যোগাযোগ মাধ্যমে অস্ত্র প্রদর্শন এবং অশ্লীল ভিডিও শেয়ারসহ নানা অনৈতিক কাজে লিপ্ত। এগুলো আমাদের ভবিষ্যৎ প্রজš§কে নিশ্চিত ক্ষতির মুখে ধাবিত করছে।

র‌্যাব জানায়, রাজধানীর শাহজাহানপুর, সবুজবাগ, শ্যামপুর ও বংশাল থানাধীন এলাকায় অভিযান পরিচালনা করে ২৭ জনকে গ্রেপ্তার করা হয়। তাদের মধ্যে কিশোর গ্যাং রাব্বি গ্রুপের ৫ জন, হƒদয় গ্রুপের ৭ জন, মুন্না গ্রুপের ৩ জন, হাসান গ্রুপের ২ জন, এবং রকি গ্রুপের ১০ জন রয়েছে।

গ্রেপ্তারকৃতদের জিজ্ঞাসাবাদে জানা যায়, প্রতিটি কিশোর গ্যাং গ্রুপে প্রায় ১৫-২০ জন সদস্য থাকে। রাব্বি গ্রুপটি রাব্বির নেতৃত্বে দীর্ঘদিন যাবত পরিচালিত হয়ে আসছে। নিজেদের মধ্যে অন্তঃকোন্দলের কারণে তারা ২/৩টি গ্রুপে বিভক্ত হয়। হƒদয় গ্রুপটি গ্রেপ্তার হƒদয়ের নেতৃত্বে দীর্ঘদিন যাবত পরিচালিত হয়ে আসছে।

গ্রেপ্তাররা রাজধানীর বংশাল ও আশাপাশ এলাকায় চাঁদাবাজি, ছিনতাই, ডাকাতিসহ অন্যান্য সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করতো। এই গ্রুপের সদস্যরা পথচারীদের ঘিরে ধরে চাপাতিসহ ধারালো অস্ত্রের ভয় দেখিয়ে জোরপূর্বক অর্থ ও মূল্যবান সামগ্রী ছিনতাই করে দ্রুত পালিয়ে যায়। তারা বিভিন্ন সময় চাঁদাবাজিসহ আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ঢাকা গুলিস্থান, বংশাল, চকবাজার এলাকাসহ আশপাশ এলাকায় দেশীয় ধারালো অস্ত্র দিয়ে মারামারিসহ বিভিন্ন ধরনের সন্ত্রাসী কার্যক্রম চালিয়েছে। এছাড়াও তারা মাদক সেবনসহ মাদক ব্যবসার সঙ্গেও জড়িত ছিল।

এছাড়াও শাহজাহানপুর ও সবুজবাগ এলাকায় মুন্না এবং হাসান গ্রুপ দুইটি দীর্ঘদিন যাবত মুন্না এবং হাসানের নেতৃত্বে পরিচালিত হয়ে আসছে। তারা রাজধানীর শাহাজাহানপুর, সবুজবাগ, খিলগাঁও এবং এর আশেপাশের এলাকায় চাঁদাবাজি, ছিনতাই, ইভটিজিং, মারামারিসহ অন্যান্য সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করতো।

রকি গ্রুপটি রাজধানীর শ্যামপুর কদমতলী, যাত্রাবাড়িসহ আশপাশের এলাকায় রকির নেতৃত্বে সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করতো। তাদের মূল টার্গেট ছিল বিভিন্ন এলাকায় আধিপত্য বিস্তার করা। এছাড়াও তারা রকির নেতৃত্বে বিভিন্ন এলাকায় টাকার বিনিময়ে ভাড়াটিয়া সন্ত্রাসী হিসেবে বিভিন্ন ধরনের সন্ত্রাসী কার্যক্রম করতো বলে জানা যায়।

র‌্যাব জানায়, গ্রেপ্তার কিশোর গ্যাং এর সদস্যরা পেশায় গাড়ির হেলপার ও ড্রাইভার, গ্যারেজ মিস্ত্রি, দোকানের কর্মচারী, নির্মাণ শ্রমিক, পুরাতন মালামাল ক্রেতা, সবজি বিক্রেতা হলেও মূল পেশার আড়ালে তারা মূলত রাজধানীর বিভিন্ন এলাকায় বিভিন্ন ধরনের অপরাধে জড়িত ছিল।

গ্রেপ্তারকৃতদের মধ্যে ১২ জনের বিরুদ্ধে রাজধানীসহ দেশের বিভিন্ন থানায় চুরি, ডাকাতির চেষ্টা, অপহরণ পূর্বক মুক্তিপণ আদায়, মারামারি, ছিনতাই, চাঁদাবাজি, মাদক, দস্যুতা, অস্ত্র ও হত্যা চেষ্টাসহ একাধিক মামলা রয়েছে। গ্রেপ্তারদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড