• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বেসরকারি হাসপাতালে অনিয়মে ব্যবস্থা নিতে বললেন আদালত

  নিজস্ব প্রতিবেদক

২৩ জুলাই ২০২০, ১০:৩৪
হাইকোর্ট
হাইকোর্ট (ছবি: সংগৃহীত)

দেশের বেসরকারি হাসপাতালগুলো যেন নিয়ন্ত্রণের বাইরে চলে না যায়। সাম্প্রতিক করোনা মহামারির সময় চিকিৎসা নিয়ে অনিয়মের বিষয়ে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ব্যবস্থা নিতে বলেছেন আদালত। বুধবার এ বিষয়ে রিটের শুনানিতে বিচারপতি এম. ইনায়েতুর রহিমের হাইকোর্ট বেঞ্চ এ নির্দেশনা দেন।

শুনানিতে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, বেসরকারি হাসপাতালগুলো যেন যথাযথভাবে চলে, সে জন্য সরকার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছে। আর যেসব হাসপাতালের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ আছে, ইতিমধ্যে সেগুলোর বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হয়েছে।

রোগীদের স্বাস্থ্যসেবা নিশ্চিতে করা পৃথক রিটের পরিপ্রেক্ষিতে ৬ জুলাই হাইকোর্ট চিকিৎসা না দিয়ে রোগী ফেরত নিয়ে গণমাধ্যমে আসা অভিযোগগুলো তদন্ত করে ২১ জুলাইয়ের মধ্যে আদালতে প্রতিবেদন দিতে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে নির্দেশ দিয়েছিলেন। সেই সঙ্গে ২২ জুলাই শুনানির দিন রেখেছিলেন।

আরও পড়ুন : পশুর হাট পরিচালনায় ডিএমপির যে নির্দেশনা

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের পক্ষ থেকে পাঠানো প্রতিবেদন আদালতে উপস্থাপন করে রাষ্ট্রপক্ষ। তদন্ত কার্যক্রম চলমান জানিয়ে তা শেষ হতে কিছুটা সময় প্রদানের আরজি রয়েছে প্রতিবেদনে। এর পরিপ্রেক্ষিতে আদালত আগামী ১৬ আগস্ট পর্যন্ত শুনানি মুলতবি করে সেদিন পূর্ণাঙ্গ প্রতিবেদন দাখিল করতে নির্দেশ দেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড