• শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পশুর হাট পরিচালনায় ডিএমপির যে নির্দেশনা

  নিজস্ব প্রতিবেদক

২৩ জুলাই ২০২০, ০৯:১৯
ঢাকা মহানগর পুলিশ
ঢাকা মহানগর পুলিশ (ছবি: সংগৃহীত)

করোনাভাইরাসের কারণে আসন্ন কোরবানির ইদে পশুর হাট পরিচালনায় ইরাজারদারদের কিছু নির্দেশনা দিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. শফিকুল ইসলাম। হাটে প্রবেশ পথে পানির ট্যাংক, বেসিন, সাবান রাখাসহ ১১টি নির্দেশনা দিয়েছেন তিনি।

বুধবার এক সভায় ডিএমপি কমিশনার ইজাদারদের পশুর হাট পরিচালনায় এসব নির্দেশনা দেন।

নির্দেশনার মধ্যে রয়েছে, পশুর হাটে ঢোকা ও বের হওয়ার আলাদা পথ থাকতে হবে। হাটে প্রবেশপথে প্রয়োজনীয় সংখ্যক তাপমাত্রা মাপার যন্ত্রসহ লোকবল রাখতে হবে। সামাজিক দূরত্ব অন্তত তিন ফুট বজায় রাখতে হবে। জ্বর, সর্দি-কাশি, শরীর ব্যথা ইত্যাদি নিয়ে আসা কোনো ব্যক্তিকে হাটে প্রবেশ করতে দেওয়া হবে না।

অসুস্থ পশু হাটে বেচাকেনার জন্য আনা যাবে না। শিশু ও ষাটোর্ধ্ব ব্যক্তিদের হাটে প্রবেশে নিরুৎসাহিত করতে হবে। একজন পশু বিক্রেতার কাছে বেশি মানুষকে ভিড় করতে দেওয়া হবে না। স্বল্প সময়ে পশু কিনে হাট ছেড়ে যেতে হবে। স্বাস্থ্যবিধি অমান্যকারীর বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত কঠোর ব্যবস্থা নেবে। এ ছাড়া পশুর হাট ভ্রাম্যমাণ দোকান ও হকার বসতে দেওয়া হবে না।

আরও পড়ুন : করোনায় এক দিনে মৃত্যু ৪২, শনাক্ত ২৭৪৪

সভায় বিভিন্ন গোয়েন্দা সংস্থা, ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি করপোরেশন, বাংলাদেশ ব্যাংক, বাংলাদেশ রেলওয়ে, ফায়ার সার্ভিস, র‌্যাব, নৌ পুলিশ, বাংলাদেশ সড়ক-পরিবহন মালিক সমিতি, পশুর হাটের ইজারাদার ও বাংলাদেশ ট্যানারি অ্যাসোসিয়েশনের প্রতিনিধি ও ডিএমপি সদর দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড