• বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রধানমন্ত্রীও নুরকে সাক্ষাৎ দিয়েছেন, পাসপোর্ট দিতে অজুহাত কেন : হাইকোর্ট

  নিজস্ব প্রতিবেদক

২২ জানুয়ারি ২০২০, ১৮:০৯
নুর
প্রধানমন্ত্রীর সাথে ভিপি নুরের সাক্ষাৎ (ফাইল ছবি)

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরকে পাসপোর্ট না দেওয়ার বিষয়ে কারণ জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। শুনানিতে আদালত বলেন, স্বয়ং প্রধানমন্ত্রী যেখানে ভিপি নুরের সঙ্গে সাক্ষাৎ করেছিলেন। সেখানে নিরাপত্তার অজুহাতে কেন নুরের পাসপোর্ট দেওয়া হচ্ছে না।

রুলটিতে কেন ভিপি নুরকে পাসপোর্ট দেওয়া হবে না তা জানতে চেয়েছেন হাইকোর্ট। এ জন্য আগামী ২৭ জানুয়ারি পর্যন্ত সময় দেওয়া হয়েছে।

বুধবার (২২ জানুয়ারি) পূর্বনির্ধারিত সময় অনুযায়ী নুরের পাসপোর্ট না পাওয়ার বিষয়ে উচ্চ আদালতে করা রিটের শুনানি অনুষ্ঠিত হয়। শুনানি শেষে বিচারপতি গৌবিন্দ চন্দ্র ঠাকুর ও বিচারপতি মোহাম্মদ উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন।

আগামী ২৭ জানুয়ারির মধ্যে ভিপি নুরের পাসপোর্ট দেওয়ার অগ্রগতি জানাতে নির্দেশ দিয়েছেন আদালত। ওই সময়ের মধ্যে পাসপোর্ট অধিদপ্তর ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে এ আদেশ বাস্তবায়নের নির্দেশ দেওয়া হয়। এ বিষয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের আর সময় দেওয়া হবে না বলেও জানিয়েছেন হাইকোর্ট।

আদালতে ভিপি নুরের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মহসিন রশিদ।

আরও পড়ুন : বাউল গান নিয়ে ইনুর প্রশ্নে যা বললেন প্রধানমন্ত্রী

এ বিষয়ে ভিপি নুর বলেন, গত জুলাইয়ে নেপালের ত্রিভুবন ইউনিভার্সিটিতে একটি সেমিনারে আমার আমন্ত্রণ ছিল। এপ্রিলে জরুরিভিত্তিতে পাসপোর্ট পেতে ব্যাংকে নির্ধারিত ফিসহ আগারগাঁও পাসপোর্ট অফিসে ফরম জমা দিয়েছিলাম। মনে করেছিলাম এক সপ্তাহ পরই পাসপোর্ট হাতে পেয়ে যাব। কিন্তু এক মাসেও পাসপোর্ট না পেয়ে আমি পাসপোর্ট অফিসের কর্মকর্তাদের সঙ্গে কথা বললেও তারা কোনো সদুত্তর দিতে পারেনি।

নুর আরও বলেন, পাসপোর্ট অধিদপ্তরের ডিজি আমাকে জানান, আমার নামে মামলা থাকায় পাসপোর্ট দেওয়া সম্ভব হচ্ছে না। মামলা রয়েছে এমন অনেক রাজনৈতিক নেতা তাহলে কীভাবে পাসপোর্ট পাচ্ছে, আমি তা জানতে চাইলে তখন তিনি বিষয়টি এড়িয়ে যান।

ওডি/এমআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড