• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

শাবিতে এক শিক্ষককে সহকারী প্রক্টর থেকে অব্যাহতি

  শাবি প্রতিনিধি

১৭ অক্টোবর ২০১৮, ১৩:১৩
প্লাবন চন্দ্র
সহকারী অধ্যাপক প্লাবন চন্দ্র সাহা (ছবি : সংগৃহীত)

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক প্লাবন চন্দ্র সাহাকে সহকারী প্রক্টর পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। যৌন নিপীড়নের অভিযোগে তাকে অব্যাহতি দেওয়া হয়েছে বলে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সূত্রে জানা গেছে।

সূত্র জানায়, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সোমবার (১৫ অক্টোবর) ২১০ তম সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত হয়। এ সময় তাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। এছাড়া বিষয়টি তদন্তে তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে নিশ্চিত করেছেন সিন্ডিকেট সদস্য অধ্যাপক মস্তাবুর রহমান।

তিনি জানান, ‘বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর অভিযোগ পেয়ে সোমবার (১৫ অক্টোবর) ২১০ তম সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত হয়। এদিকে প্লাবন সাহা ২০১৬ সাল থেকে সহকারী প্রক্টরের দায়িত্ব পালন করছিলেন বলে জানান তিনি।

অধ্যাপক ড.মস্তাবুর রহমান বলেন, ‘সহাকারী প্রক্টর পদ থেকে অব্যাহতি দেওয়ার পাশাপাশি অভিযোগ তদন্তের জন্য ‘যৌন নিপীড়ন নিরোধ কেন্দ্রের সদস্যদের দায়িত্ব দেওয়া হয়েছে। পাশাপাশি তাকে শোকজ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তদন্ত শেষে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।’

তদন্তের দায়িত্বে থাকা যৌন নিরোধ কেন্দ্রের সভাপতি অধ্যাপক নাজিয়া চৌধুরীকে এই দায়িত্ব দেওয়া হয়েছে বলে জানা যায়। কিন্তু তার সাথে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করে তা সম্ভব হয় নি।

এ দিকে এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জহীর উদ্দিন আহমদ বলেন, ‘এক শিক্ষার্থীর অভিযোগ পেয়ে সিন্ডিকেট এই সিদ্ধান্ত নিয়েছে। তদন্তের পর পরবর্তী ব্যবস্থা নেবে বিশ্ববিদ্যালয় প্রশাসন।’

এ বিষয়ে প্লাবন সাহার মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি সাড়া দেননি।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড