• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

নটর ডেমে নাচ-গান-নাটক পরিবেশনে নাট্যদলের নবীন বরণ 

  আয়াজ উর রাহমান

১১ অক্টোবর ২০১৮, ০৮:৫০
নটর ডেম কলেজ নাট্যদলের নবীন বরণ, কার্যনির্বাহী পরিষদ ঘোষণা ও পুরস্কার বিতরণী ২০১৮

নাচ, গান, নাটকের মধ্য দিয়ে রাজধানীর নটর ডেম কলেজে নাট্যদলের আয়োজনে অনুষ্ঠিত হয়েছে সংগঠনটির নবীন বরণ, কার্যনির্বাহী পরিষদ ঘোষণা ও পুরস্কার বিতরণী ২০১৮।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কলেজের মাননীয় অধ্যক্ষ ড. ফা. হেমন্ত পিউস রোজারিও, সিএসসি। তিনি দৈনিক অধিকারকে বলেন, আমাদের কলেজে মোট ২৪ টি ক্লাব রয়েছে। পড়াশোনার পাশাপাশি এসব ক্লাবের মাধ্যমে যেন একজন শিক্ষার্থী নিজেকে সৃজনশীল শিক্ষায় ও নিজেকে গড়ে তুলতে পারে সেদিকেও আমরা নজর দেই।

তিনি জানান, আমাদের ২৪টি ক্লাবের মধ্যে নটর ডেম কলেজ নাট্যদল অন্যতম একটি সংগঠন। বিগত কয়েক বছর ধরেই শিল্প জগতে ভাল শিল্পী তুলে আনছে এই সংগঠনটি।

এ সংগঠনটির মাধ্যমে একজন শিক্ষার্থী যেন আমাদের কৃষ্টি কালচার সম্পর্কেও জানে এবং চর্চা করে সেই লক্ষ্যে নটর ডেম কলেজের এই নাট্যদল সংগঠন কাজ করে চলেছে।

অনুষ্ঠানের মিডিয়া পার্টনার দৈনিক অধিকারের সম্পাদক, নটর ডেম কলেজের সাবেক শিক্ষার্থী ও ক্লাবটির প্রতিষ্ঠাতা সভাপতি তাজবীর সজীব উক্ত এই আয়োজনে উপস্থিত ছিলেন।তিনি বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার স্বরূপ ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেন।

অধিকারের সম্পাদক তাজবীর সজীব বলেন, সকলের মধ্যে যেন পড়শোনার পাশাপাশি সৃজনশীল শিক্ষাটা গড়ে ওঠে সেজন্যই নাট্যদলের সকল প্রচেষ্টা । তিনি অনুষ্ঠানে কলেজের শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, আপনারা ডাক্তার হন, ইঞ্জিনিয়ার হন যাই হন না কেন, আপনাদেরকে নিজ নিজ জায়গায় স্মার্ট হতে হবে। বাহ্যিক দৃষ্টিতে নয় চিন্তা, মননে, ভাবনায় সকল শিক্ষার্থীকে জীবনে স্মার্ট হয়ে ওঠারই আহ্বান জানান কলেজের সাবেক এই শিক্ষার্থী।

উক্ত এই আয়োজনের সভাপতিত্ব করেন- নটর ডেম কলেজের শিক্ষক ও নাট্যদলের মডারেটর মো. আক্তারুজ্জামান। তিনি জানান, ১৯৯১ সালে গড়ে ওঠে নটর ডেম কলেজ নাট্যদল। কলেজে এই ক্লাবের সাথে যুক্ত থাকা অনেকেই এখন দেশের মিডিয়া জগতে ভালো ভালো পর্যায়ে রয়েছেন। যাদের মধ্যে উল্লেখযোগ্য, সিদ্দিকুর রহমান, ড. এনামুল হক, গাজী রাকায়াত, সিয়াম আহমেদ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ড. ফা. লে শংকর রোজারিও, সিএসসি উপাধ্যক্ষ ও ক্লাব সমন্বয়কারী। এছাড়া কলেজের অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ এবং ক্লাবটির আজীবন সদস্যগণ উপস্থিত ছিলেন।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড