• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

হোয়াইট ওয়াশ এড়াতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

  ক্রীড়া ডেস্ক

১১ জুলাই ২০২৩, ১১:৫১
ক্রিকেট

আফগানিস্তানের বিপক্ষে ৩ ম্যাচ ওয়ানডে সিরিজের ২–০ ব্যবধানে ব্যবধানে হেরে আছে বাংলাদেশ। আজ সম্মান রক্ষার লড়াই। হোয়াইট ওয়াশ এড়াতে জয়ের বিকল্প নেই টাইগারদের কাছে। মঙ্গলবার সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে মুখোমুখি হচ্ছে এ দুদল।

হোয়াইট ওয়াশ এড়াতে বাংলাদেশের একাদশে থাকছে দুই পরিবর্তন। দ্বিতীয় ওয়ানডেতে থাকা এবাদত হোসেন ছিটকে গেছেন পুরো সিরিজ থেকেই। পেশির ইনজুরিতে দুই সপ্তাহ মাঠের বাহিরে থাকতে হবে এই পেসারের। সেই মোতাবেক শেষ ওয়ানডের পাশাপাশি তার খেলা হবে না টি-টোয়েন্টি সিরিজেও। তার পরিবর্তে একাদশে আসবেন তাসকিন আহমেদ।

বিসিবির নির্বাচকরা দলে পাঁচজন পেসার রেখেছেন। এর মধ্যে খেলার সুযোগ পেয়েছেন চারজন। শরীফুল ইসলাম এখনো খেলার সুযোগ পাননি। তাকে সুযোগ দিতে বিশ্রামে যেতে পারে মুস্তাফিজুর রহমান।

আফগানদের বিপক্ষে ব্যাটিং-বোলিং দুই বিভাগেই ব্যর্থ হয়েছে বাংলাদেশ। এর মধ্যে ব্যাটিং অর্ডারের প্রদর্শনীই বাজে হয়েছে। কিন্তু দলে তেমন বিকল্প না থাকায় ওই বিভাগে পরিবর্তন আসার সম্ভাবনা কম। তবে দীর্ঘদিন পর সুযোগ পাওয়া ব্যর্থ নাঈমকে বসিয়ে রনি তালুকদারকে দিয়ে ওপেনিং করাতে পারে। এদিকে বোলিং শক্তি বাড়াতে আফিফকে বসিয়ে বাঁ-হাতি স্পিনার তাইজুল ইসলামকে খেলাতে পারে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: লিটন দাস, রনি তালুকদার, নাজমুল শান্ত, তাওহীদ হৃদয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মেহেদি মিরাজ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও শরীফুল ইসলাম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড