• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বুকে শোক চেপে বিশ্বকাপ জিতলেন আকবর

  নিজস্ব প্রতিবেদক

০৯ ফেব্রুয়ারি ২০২০, ২৩:৪৩
আকবর
শোককে জয় করলেন আকবর আলী (ছবি : সংগৃহীত)

প্রথমবার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ের স্বাদ পেল বাংলাদেশ। সেই সঙ্গে বাংলাদেশের ক্রিকেটের ইতিহাসের অংশ এখন আকবর আলী। এই যুবার নেতৃত্বেই এসেছে বাংলাদেশের বৈশ্বিক যে কোনো টুর্নামেন্টের প্রথম শিরোপা। কোটি প্রাণের স্বপ্নকে বাস্তবে রূপ দিয়েছে আকবরের দল। কিন্তু স্বজন হারানোর বেদনা বুকে চাপা দিয়ে দেশের হয়ে লড়েছেন এই যুব টাইগার।

বিশ্বকাপের মঞ্চে পাহাড় সমান দায়িত্ব তার কাঁধে। অন্য কোনো দিকে খেয়াল করার মতো সময় ছিল আকবর আলীর। একটাই স্বপ্ন বিশ্বকাপ জিততে হবে। এবার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের আসর বসে দক্ষিণ আফ্রিকায়। গত ১৮ জানুয়ারি বাংলাদেশ টুর্নামেন্টের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামে। ২১ জানুয়ারি স্কটল্যান্ডকে উড়িয়ে দেয় যুবারা। টানা দুটি ম্যাচ জয়ের পর দল যখন উৎফুল্ল। ঠিক তখন দেশ থেকে বড় দুঃসংবাদ উড়ে গেল আকবর আলীর জন্য।

আরও পড়ুন : ইংরেজিতে বললেন বাংলাদেশের ক্যাপ্টেন, ভারতের ক্যাপ্টেন হিন্দিতে

২২ জানুয়ারি টাইগার ক্যাপ্টেন আকবরের একমাত্র বোন খাদিজা খাতুন মারা যান। সন্তান জন্ম দিতে গিয়ে তার মৃত্যু হয়। স্বজন হারানোর বেদনা বুকে নিয়ে দুই দিন পরই পাকিস্তানের বিপক্ষে মাঠে নামেন আকবর আলী।

তিনি শোককে শক্তিতে পরিণত করে ইতিহাস গড়েন। ফাইনাল ম্যাচে ভারতের বিপক্ষে নায়কোচিত ইনিংস খেলে বাংলাদেশকে প্রথমবারের মতো আইসিসির কোনো বিশ্বকাপের ট্রফি এনে দেন তিনি।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড