• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বর্ষসেরা বোলারের তালিকায় মুস্তাফিজ

  ক্রীড়া ডেস্ক

২৩ ডিসেম্বর ২০১৯, ১৮:৪৯
মুস্তাফিজুর রহমান
মুস্তাফিজুর রহমান (ছবি: সংগৃহীত)

ভারত-ওয়েস্ট ইন্ডিজের ম্যাচ দিয়ে শেষ হলো ২০১৯ সালের আন্তর্জাতিক ওয়ানডে। বিশ্বকাপের এ বছরে বাংলাদেশের সাফল্যের চেয়ে ব্যর্থতায়ই বেশি। ২০১৯ সালে বাংলাদেশ মোট ১৮টি ওয়ানডে খেলে ৭টি ম্যাচে জয়ের বিপরীতে হেরেছে ১১টিতেই।

বাংলাদেশের ১৮টি ম্যাচের মধ্যে ১৬টিতেই খেলেছেন পেসার মুস্তাফিজুর রহমান। আর তাতেই এ বছরে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় জায়গা করে নিয়েছেন কাটার মাস্টার খ্যাত এ বোলার। ১৬ ম্যাচে ৩৪ উইকেট শিকার করেছেন তিনি। এছাড়া তালিকার শীর্ষ পাঁচে থাকা বাকি চারজনও পেসার। দেখে নিন ২০১৯ সালের সেরা পাঁচ বোলারের তালিকা-

মোহাম্মদ সামি (ভারত)

২০১৯ সালের সর্বোচ্চ উইকেট শিকারি বোলার ভারতের মোহাম্মদ সামি। ২১ ম্যাচে তিনি শিকার করেছেন ৪২ উইকেট। ম্যাচে একবার ৫ উইকেটে ও দুইবার ৪ উইকেট শিকার করেছেন তিনি। এছাড়া তার এ সময়ে সেরা বোলিং ৬৯ রানে ৫ উইকেট।

ট্রেন্ট বোল্ট (নিউজিল্যান্ড)

এ বছরের দ্বিতীয় সেরা বোলার ট্রেন্ট বোল্ট। এ কিউই পেসার শিকার করেছেন ২০ ম্যাচে ৩৮ উইকেট। ম্যাচে একবার ৫ উইকেটে ও দুইবার ৪ উইকেট শিকার করেছেন তিনি। বোল্টের সেরা বোলিং ২১ রানে পাঁচ উইকেট।

লুকি ফার্গুসন (নিউজিল্যান্ড)

চলটি বছরের তৃতীয় সেরা বোলারও নিউজিল্যান্ডের। গতির ঝড় তুলতে পারা কিউই পেসার লুকি ফার্গুসন চলতি বছরের তৃতীয় সেরা বোলার। এ বোলার চলতি বছরে ১৭ ম্যাচ খেলে শিকার করেছেন ৩৫ উইকেট। এ বছরে ৫ উইকেট না নিতে পারলেও তিনি ৪ উইকেট নিয়েছেন দুইবার। তার সেরা বোলিং ৩৭ রানে ৪ উইকেট।

মুস্তাফিজুর রহমান (বাংলাদেশ)

চলতি বছর খুব একটা ভালো কাটেনি মুস্তাফিজুর রহমানের। তারপরও তিনি জায়গা করে নিয়েছেন বছরের সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায়। ১৬ ম্যাচ খেলে তিনি শিকার করেছেন ৩৪ উইকেট। বিশ্বকাপে দুইবার তিনি পাঁচ উইকেট নেওয়ার গৌরব অর্জন করেন। এছাড়া চলতি বছরে একবার চার উইকেটও নিয়েছেন তিনি। এ সময় তার সেরা বোলিং ৫৯ রানে ৫ উইকেট।

ভুবনেশ্বর কুমার (ভারত)

২০১৯ সালের সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় জায়গা পাওয়া পঞ্চম বোলার ভুবনেশ্বর কুমার। তার শিকার ১৯ ম্যাচে ৩৩ উইকেট। পাঁচ উইকেট না পেলেও তিনি চার উইকেট পেয়েছেন দুইবার। তার সেরা বোলিং ৩১ রানে ৪ উইকেট।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড