• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

গোপালগঞ্জে ৩৯টি ঝুঁকিপূর্ণ ভবনে চলছে পাঠদান

  আজমানুর রহমান, কোটালীপাড়া প্রতিনিধি, গোপালগঞ্জ

০৫ জুলাই ২০১৯, ১৭:১৮
গোপালগঞ্জ
ঝুঁকিপূর্ণ ভবনে চলছে পাঠদান (ছবি : দৈনিক অধিকার)

গোপালগঞ্জ জেলার কোটালীপাড়া উপজেলায় ৩৯টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ঝুঁকিপূর্ণ ভবনে চলছে শিক্ষার্থীদের পাঠদান। যে কোন মুহূর্তে জরাজীর্ণ এসব ভবনের ছাদ ধসে দুর্ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করছেন শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ। বিকল্প কোনো ব্যবস্থা না থাকায় বাধ্য হয়ে শিক্ষকগণ ঝুঁকিপূর্ণ ভবনে পাঠদান চালাচ্ছেন।

উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, কোটালীপাড়া উপজেলায় ১৮৭টি সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। এর মধ্যে ঝুঁকিপূর্ণ ভবন রয়েছে ৩৯টি বিদ্যালয়ে।

বৃহস্পতিবার (৪ জুলাই) সরেজমিনে গিয়ে দেখা যায় উপজেলার কলাবাড়ি ইউনিয়নের বুরুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ঝুঁকিপূর্ণ ভবনে শিক্ষার্থীদের পাঠদান চলছে।

বিদ্যালয়টির প্রধান শিক্ষক কমলিনী বাড়ৈ বলেন, বিদ্যালয়ের প্রাক প্রাথমিক, দ্বিতীয়, পঞ্চম শ্রেণি ও অফিস কক্ষটি ঝুঁকিপূর্ণ ভবনে রয়েছে। দুবছর ধরে আমরা উপজেলা শিক্ষা অফিসে চিঠি দিয়ে আসছি। কিন্তু কোনো ফল হচ্ছে না। বিকল্প কোনো ব্যবস্থা না থাকার কারণে আমরা এই ঝুঁকিপূর্ণ ভবনে শিক্ষার্থীদের পাঠদান করাচ্ছি।

উপজেলা শিক্ষা কর্মকর্তা বিদ্যা রতন বিশ্বাস বলেন, গত এপ্রিল মাসে এই ৩৯টি বিদ্যালয়ের ঝুঁকিপূর্ণ ভবনের তালিকা আমরা প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে পাঠিয়েছি। তালিকা পাঠানোর পরে কয়েকটি বিদ্যালয়ের নির্মাণ কাজ প্রক্রিয়াধীন রয়েছে।

তিনি আরও বলেন, আশা করছি খুব দ্রুত বাকি বিদ্যালয়গুলো নির্মাণ প্রক্রিয়ায় চলে আসবে।

ওডি/এমবি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড