• মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

দেড় যুগেও সংস্কার হয়নি সড়ক

  রিয়াদ হোসাইন,মুন্সীগঞ্জ

২৮ জুন ২০১৯, ১৮:৫৪
সড়ক
ভাঙা সড়ক (ছবি : দৈনিক অধিকার)

মুন্সীগঞ্জের সদর উপজেলার রামপাল ইউনিয়নের কাঁঠালতলা-বাবলাতলা (সুজানগর) সড়কটি সংস্কারের অভাবে যাতায়াতের অনুপযোগী হয়ে উঠেছে।

উপজেলা এলজিইডি অফিস সূত্রে জানা যায়, সর্বশেষ ২০০১-২০০২ অর্থ বছরে সড়কটি সংস্কার করে পিচ ঢালাই করা হয়। এরপর দেড় যুগেও পুনঃসংস্কার হয়নি। দীর্ঘদিন সংস্কারের অভাবে বর্তমানে রাস্তাটির বেহাল দশা। ভাঙা সড়কটি দিয়ে চলাচলে চরম দুর্ভোগের শিকার হতে হচ্ছে ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের প্রায় ১০ হাজারের অধিক জনগণকে।

সরেজমিনে দেখা যায়, রামপাল ইউনিয়নের চৌঘারারপার থেকে কাঁঠালতলা পর্যন্ত প্রায় ১ কিলোমিটার সড়কটির পিচ ঢালাই উঠে বেহাল অবস্থায় পরিণত হয়েছে। দেখে যেন বোঝার উপায় নেই সড়কটি পিচ ঢালাই সড়ক।

স্থানীয়রা জানান, ঘনবসতিপূর্ণ এলাকাটিতে ১০ হাজার অধিক মানুষের একমাত্র চলাচলে রাস্তা এটি। মাঝে মাঝে জনপ্রতিনিধিরা বিভিন্ন আশ্বাস-প্রতিশ্রুতি দিলেও কোনো ফল পাওয়া যায়নি। বর্তমানে রাস্তাটি দিয়ে রিকশাও চলাচল করতে চায় না। যদিও কোনো রিকশা আসে গুণতে হয় দ্বিগুণ ভাড়া। দুর্ঘটনার শিকারও হতে হয় মাঝে মাঝে।

স্থানীয় বাসিন্দা ইকবাল হোসেন জানান, বিগত চেয়ারম্যান আশ্বাস দিয়েছিলেন রাস্তাটি সংস্কারের। এরপর বর্তমান চেয়ারম্যান ও এমপি মহোদয়ও আশ্বাস দিয়েছিলেন। তবে রাস্তাটি ঠিক হয়নি।

এ ব্যাপারে রামপাল ইউপি চেয়ারম্যান মো. বাচ্চু শেখ জানান, রাস্তাটির অবস্থা আসলেই অনেক খারাপ। বিষয়টি খুব দুঃখজনক। বিষয়টি নিয়ে অনেকবার উপজেলা মিটিংয়ে বলেছি। গত বছর একবার বাজেট হয়েছিল, তবে বরাদ্দের টাকা না পাওয়ায় কাজ শুরু করা যায়নি। এ বছর আবার ২৮ লাখ টাকার টেন্ডার হয়েছে। আমরা চেষ্টা করছি দ্রুত এলাকাবাসীর সমস্যা সমাধানের।

উপজেলা এলজিইডি অফিস সূত্রে জানা যায়, সড়কটির ৫৩৭ মিটার অংশ সংস্কারের জন্য এস্টিমেট পাঠানো হয়েছে। অচিরেই রাস্তাটির সংস্কার কাজ করা হবে।

ওডি/এমবি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড