• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

মধুপুরে বয়স্ক ভাতা জুটছে না শতবর্ষী বাছিরনের

  ধনবাড়ি প্রতিনিধি, টাঙ্গাইল

১৯ জুন ২০১৯, ১১:৪৬
টাঙ্গাইল
বাছিরন

বয়স শত বছরের ঘর ছুঁই ছুঁই। এ বয়সের ভারে চলতে পারে না। চোখেও তেমন দেখেন না, কানেও ভালোভাবে শোনেন না। স্বামী জহুর আলীও মারা গেছেন ৭-৮ বছর আগে। তবু বয়স্ক ভাতা জোটে না টাঙ্গাইলের মধুপুর উপজেলার কুড়াগাছা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের কুড়াগাছা গ্রামের বাছিরনের।

এলাকাবাসীদের সঙ্গে কথা বলে জানা যায়, বাছিরনের কোনো ছেলে নেই। মেয়ে থাকলেও তাদের স্বামীর সংসারেই টানাটানি। ফলে বাছিরনের দেখা শোনা করার কেউ নেই বললেই চলে। এই অভাব-অনটনে কেউ কিছু দিলে বাছিরনের খাওয়া চলে। না জুটলে খালি পেটেই থাকতে হয় অনেক সময়।

তার এই দুরবস্থা এতদিনেও কোনো জনপ্রতিনিধির নজরে আসেনি। সামাজিক নিরাপত্তার বিভিন্ন প্রকল্পের আওতায় রাষ্ট্রীয় সুযোগ সুবিধা বিধবা বা বয়স্ক ভাতা অথবা দরিদ্র হিসেবে কোনো ভাতা কখনো পাননি বাছিরন।

এলাকাবাসীরা আরও বলেন, বাছিরনের ঘরের যে অবস্থা, তাতে বৃষ্টি এলে ভিজে জবজবে হয়ে যায়। ঝড় এলে ওপর ওয়ালার নাম নেওয়া ছাড়া কিছু করার থাকে না এই বয়োবৃদ্ধার।

এ বিষয়ে কুড়াগাছা ইউনিয়ন ওয়ার্ড ও তার পাশের ওয়ার্ড সদস্য রোমান এবং আব্দুল মালেকের সঙ্গে যোগাযোগ করলে তারা জানান, বাছিরনের বিষয়টি অবগত। বাছিরনের কার্ড করে দিতে তার জাতীয় পরিচয়পত্র নিয়েছিলেন নারী ইউপি সদস্য সুফিয়া। কিন্তু তিনি সেই পরিচয়পত্রটি হারিয়ে ফেলায় বাছিরনের জন্য কিছু করা যায়নি। এরমধ্যে আবার সুফিয়া মারা যাওয়ায় আরও বিপত্তি ঘটে।

সোমবার (১৭ জুন) কুড়াগাছা ইউনিয়ন পরিষদে বাছিরনের বিষয়টি আলোচনা হয়েছে এবং চলতি জুনের মধ্যেই বা জুন শেষে বাছিরনের জন্য কার্ড করে দেওয়া হবে বলে জানান ইউপি সদস্য রোমান ও মালেক।

এ ব্যাপারে মধুপুর উপজেলা সমাজসেবা কর্মকর্তা শামীমা নাসরিনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, যে কেউ অফিসে নিয়ে এলে বাছিরনের ব্যবস্থা করা হবে।

ওডি/আরবি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড