• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৪০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সেবা ভালো, তবুও সঙ্কট

  নবাবগঞ্জ প্রতিনিধি, ঢাকা

১৯ মে ২০১৯, ১৮:০৪
হাসপাতাল
হাসপাতালে রোগীর চাপ (ছবি- দৈনিক অধিকার)

হাসপাতালের সেবা ভালো হওয়ার কারণে পাশের জেলাগুলো থেকে চিকিৎসা নিতে আসেন অনেকে। আর এতেই ঘটে বিপত্তি। ঢাকার নবাবগঞ্জের ৫০ শয্যার ওই হাসপাতালে রোগীর চাপ সামলাতে হিমশিম খাচ্ছেন চিকিৎসকরা। আর এ অবস্থায় স্বাস্থ্য কমপ্লেক্সটি ১শ শয্যায় উন্নীত করার দাবি ওঠেছে।

চিকিৎসা নিতে আসা রোগীদের দাবি, সরকারি এ হাসপাতালটিতে স্বাস্থ্য সেবা ও ঔষধের মান ভালো হওয়ার কারণে পাশের জেলা মানিকগঞ্জের সিংগাইর ও মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলার অনেকে রোগী চিকিৎসা নিতে এখানে চলে আসে। তাই এ স্বাস্থ্য কমপ্লেক্সটি ১শ শয্যায় উন্নীত করা প্রয়োজন।

হাসপাতালে চিকিৎসা নিতে আসা এক রোগী আবুল কাসেম বলেন, প্রতিদিন আউটডোরে ৭শ থেকে ৮শতাধিক রোগীকে হাতে গোনা কিছু চিকিৎসক সেবা দিতে গিয়ে হিমশিম খাচ্ছেন। তবে এখানে সেবার মান ভালো হলেও চিকিৎসক সংকটের কারণে অধিকাংশ রোগীকে প্রাইভেট ক্লিনিকে চলে যেতে হয়।

সরেজমিনে দেখা যায়, এ স্বাস্থ্য কমপ্লেক্সটিতে কোনো বিশেষজ্ঞ চিকিৎসক নেই। শূন্য পদ রয়েছে ৬টি। এছাড়া ১৩ জন চিকিৎসক ডেপুটেশনে রয়েছেন। অন্যদিকে, হাসপাতালের নিজস্ব এম্বুলেন্স থাকলেও দীর্ঘদিন ধরে চালকের পদ শূন্য রয়েছে। প্রায় সময়ই বাইরে থেকে এম্বুলেন্স ভাড়া করে রের্ফার করা রোগীকে ঢাকায় নিতে হচ্ছে। বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টারের দালালদের অত্যাচার কমলেও বৃদ্ধি পেয়েছে বিভিন্ন ওষুধ কোম্পানির প্রতিনিধিদের দৌরাত্ম।

নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স (ছবি- দৈনিক অধিকার)

নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মো. শহিদুল ইসলাম দৈনিক অধিকারকে বলেন, প্রতিনিয়ত রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। যার কারণে কর্তব্যরত ডাক্তারদের চিকিৎসা সেবা দিতে হিমশিম খেতে হচ্ছে। এ অবস্থায় হাসপাতালের ডাক্তারসহ জনবল সংকট নিরসনে উর্দ্ধতন কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হয়েছে। আশাকরি দ্রুত উদ্যোগ গ্রহণ করা হবে।

ভারপ্রাপ্ত সিভিল সার্জন মো. সাহাবদ্দিন দৈনিক অধিকারকে বলেন, শূন্য পদের বিষয়ে আমরা দ্রুত ব্যবস্থা নিচ্ছি। ১শ শয্যায় উন্নীত করার দাবির বিষয়ে সংশিষ্ট কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হবে।

ওডি/এসএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড