• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাহাড় কোলে মেঘ হেসেছে! (ছবি)

  নিশীতা মিতু

০৪ ডিসেম্বর ২০১৮, ১০:৫৪
পাহাড়
বান্দরবানের প্রাকৃতিক সৌন্দর্য

রবীন্দ্রনাথ ঠাকুরের ‘ছুটি’ কবিতার কথা মনে আছে নিশ্চয়ই। ‘মেঘের কোলে রোদ হেসেছে, বাদল গেছে টুটি। আজ আমাদের ছুটি ও ভাই, আজ আমাদের ছুটি’- লাইন দুটি উচ্চারণের সময়ই চোখের সামনেই যেন খেলা করে মেঘ আর রোদ। মেঘের সঙ্গে রোদের বন্ধুত্ব কিন্তু দারুণ! মেঘের আরেক বন্ধু কে জানেন? হ্যাঁ, পাহাড়ের কথাই বলছি। খুব কাছ থেকে পাহাড় আর মেঘকে দেখলে আপনিও বলতে বাধ্য হবেন, মেঘের বন্ধু পাহাড়।

পাহাড়ি এলাকা বান্দরবান। এখানকার প্রকৃতির রাজা পাহাড় আর তার কাছের বন্ধু মেঘ। মাঝে মধ্যে আড্ডা জমায় রোদও। ভাবছেন এসব কেন বলছি? চলুন তবে কিছু ছবি দেখা যাক, যেগুলো দেখার পর আপনি বলবেন, পাহড়ের বন্ধু মেঘ-

ফিচার ছবি- আকাশের মেঘ তো দেখেছেন, এভাবে পাহাড়ের কোলে খেলা করা মেঘ কখনো দেখেছেন কি? পাহাড়েই ছোট্ট কুটির, ঘরের বাইরে বেরুলেই সবুজের রাজত্বে শুভ্র মেঘের ভেলা। কিছুটা মেঘের স্বপ্নরাজ্য বলা যায় আরকি!

bandarban

এখানে কোনো ফোটো এডিটর দিয়ে আপনাকে ধোঁয়াটে পরিবেশ তৈরি করতে হবে না। আঁধারের কালচে পাহাড়, হালকা রোদ পড়া সবুজ পাহাড় আর তার মাঝে সাদা মেঘের চাদর— সবকিছুই প্রকৃতির সৃষ্টি।

bandarban2

রোদ উঠে গেছে আমাদের পাহাড়েতে! ভাবুন তো লাল রঙা শেডের ঘরটি আপনার হলে কেমন লাগতো? এমন একটা বাড়ির ছাদ থেকে পাহাড় আর মেঘকে দেখতে পাবেন খুব কাছ থেকে।

bandarban4

কেবল কি পাহাড় আর মেঘ? একদমই নয়, এমন নীল রঙা কুটিরের দেখাও মিলবে পাহাড়ে। যেখানে আপনাকে সংবর্ধনা দেবে পাহাড়ি বুনো ফুলের দল।

bandarban5

এমন আসনে বসে নিজেকে মেঘরাজ্যের রাজা ভাবলে খুব একটা ভুল করবেন না!

bandarban6

রোদের সঙ্গে মেঘের এমন লুকোচুরি খেলা চোখে পড়বে বেলা বাড়তেই।

bandarban7

কার বিশালতা বেশি? পাহাড় নাকি আকাশ? এমন জায়গায় বসে খানিকটা দ্বিধায় পড়বেন আপনিও।

bandarban8

ওই যে দূরে দেখা যায় ছোট্ট কুড়েঘর। এমন ঘরে থাকবেন নাকি?

bandarban8

না না, কোনো রং-তুলির কাজ নয়, প্রকৃতি নিজেই এখানে চিত্রশিল্পী। তাই নিজেই সাজিয়েছে সবুজ আর ধোঁয়াটে সাদার লুকোচুরি খেলার দৃশ্য।

তো কী ভাবছেন? এই শীতে ঘুরে আসবেন নাকি বান্দরবান? মেঘের রাজ্যে ঘুরতে চাইলে সময় সুযোগ করে চলে যান পাহাড়ি কোনো এলাকায় আর দু’চোখ ভরে দেখুন সবুজ-সাদার অপার সৌন্দর্য।

ছবি কৃতজ্ঞতা : আসিফ আহমদ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড