• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সেই ডালিয়ার পাশে পুলিশ কর্মকর্তা

  অধিকার ডেস্ক

১৫ এপ্রিল ২০২০, ২২:০৮
ডালিয়া
অসহায় ডালিয়া

বিদেশফেরত নির্যাতিতা নারী ডালিয়ার পাশে দাঁড়ালেন পুলিশ কর্মকর্তা আহসান খান। স্বামী সংসার হারিয়ে ছোট চাকরির মাধ্যমে দিন কাটাচ্ছিলেন শারীরিক অসুস্থ ডালিয়া। করোনা ভাইরাসের প্রভাবে চলমান সাধারণ ছুটিতে এখন বন্ধ তার আয়ের পথ। বিধবা বোন, বোনের দুই সন্তান সহ চার সদস্যের পরিবারে নেই কোনো জমানো টাকা, নেই খাবার। এমন সময় তার প্রতি মানবিকতার হাত বাড়িয়ে দিয়েছেন ডিএমপির গোয়েন্দা বিভাগের এডিসি মো. আহসান খান।

বুধবার সকালে ডালিয়ার বাসায় পৌঁছে দেয়া হয় ১৫ কেজি চাল, ২ কেজি ডাল, ৩ লিটার তেল, ২ কেজি পেঁয়াজ, ৬ কেজি আলু, ১ কেজি লবন, ১৮টি ডিম, গরম মসলা, ৩ হালি কলা, ১ কেজি মুড়ি, এক কেজি চিড়া ও দুটি সাবান।

রমজানের আগে ইফাতর সামগ্রীসহ আরো কিছু খাবার ডালিয়ার বাসায় পৌঁছে দেয়া হবে বলে জানিয়েছেন এই পুলিশ কর্মকর্তা।

খাবার পেয়ে ডালিয়া জানান, এই খাবারে তার, তার বিধবা বোন ও তার দুই সন্তানের দুই সপ্তাহের বেশি চলবে।

বিপদের দিনে পাশে দাঁড়ানোয় এই পুলিশ কর্মকর্তার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে ডালিয়া বলেন, ‘আজকে এই খাবারটা না পেলে আমাদের না খেয়ে থাকা লাগত। ঘরে কোনো খাবার ছিল না। আল্লাহ তাকে ভাল রাখুক।‘

এর আগে মঙ্গলবার ডালিয়ার সমস্যা ও কষ্ট নিয়ে প্রতিবেদন প্রকাশ করে একটি গণমাধ্যম। যেখানে ডালিয়ার পরিস্থিতি তুলে ধরে জানানো হয়, তিনি নারী কর্মী হিসেবে দেশের বাইরে কর্মরত ছিলেন। সেখানে নির্যাতন ও তিন তলা ভবন থেকে পড়ে পা ভেঙে দেশে ফেরেন। পঙ্গু অবস্থায় দেশে আসার পর মারধর করে বাসা থেকে বের করে দেন স্বামী। পরবর্তীতে তালাক হয়ে যায়। জীবনের তাগিদে একটি ক্যাটারিং সার্ভিসের ম্যানেজার পদে কাজ নেন। মাসে বেতন পেতেন চার হাজার টাকা। বর্তমানে ক্যাটারিং সার্ভিসও বন্ধ থাকায় আয়ের পথ পুরোপুরি বন্ধ হয়ে গেছে। নেই দুই বেলা আহার জোটানোর ব্যবস্থা।

মঙ্গলবারই প্রতিবেদনটি দৃষ্টিকাড়ে পুলিশ কর্মকর্তা আহসান খানের। বুধবার সকালেই বস্তা ভর্তি খাবার পাঠান পোস্তগোলার আইজি গেইট এলাকায় ডালিয়ার বাসায়। হাসি ফোটায় বিপদগ্রস্ত এক পরিবারের মুখে।

আহসান খান বলেন, করোনার কারণে সব থেকে বেশি কষ্টে আছেন নিম্নআয়, খেটে খাওয়া মানুষ। আমাদের সবার উচিত এই অবস্থার তাদের পাশে দাঁড়ানো। একজন মানুষ হিসেবে, মানুষের পাশে থাকার চেষ্টা করছি মাত্র। এটা নৈতিক দায়িত্বও বটে।

উল্লেখ্য, ৩১তম বিসিএস ক্যাডার অ্যাসোসিয়েশনের উপদেষ্টা আহসান খান সংগঠনের অন্যান্য সদস্যসহ রাজধানীর বেশ কিছু এলাকায় কয়েক হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিরতণ করেছেন। এছাড়াও কয়েকজন মিলে কুড়িগ্রামে একজন গৃহহীন বৃদ্ধাকে নতুন ঘর তৈরি করে দিয়েছেন এই পুলিশ কর্মকর্তা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড